ঢাকা, সোমবার, ১৬ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

শিল্প-সাহিত্য

সন্ধ্যায় বাতি জ্বলবে লোকসংগীত উৎসবের

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৩ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৭
সন্ধ্যায় বাতি জ্বলবে লোকসংগীত উৎসবের ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসব

ঢাকা: সন্ধ্যায় বাতি জ্বলবে ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসবের মঞ্চে। উপমহাদেশের সবচেয়ে বড় লোকসংগীতের আসর ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসবে এবার বাংলাদেশসহ আটটি দেশের লোকসংগীত শিল্পীরা গান পরিবেশন করবেন।

উৎসবের প্রথম দিন বৃহস্পতিবার (৯ নভেম্বর) সন্ধ্যায় মঞ্চ মাতাবেন বাংলাদেশের শিল্পী ফকির শাহাবুদ্দিন ও বাউলিয়ানা, তিব্বতের শিল্পী তেনজিন চো’য়েগাল, ব্রাজিলের মোরিসিও টিজুমবাহ ও সেক্সটেট এবং আসামের বিখ্যাত শিল্পী পাপন।

বাংলাদেশ ছাড়াও উৎসবে গান পরিবেশন করবে ভারত, পাকিস্তান, নেপাল, ইরান, ব্রাজিল, মালি, ফ্রান্স, জাপানের ১৪০ জন সংগীতশিল্পী।

প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১টা পর্যন্ত চলবে অনুষ্ঠান। জানিয়েছে আয়োজক প্রতিষ্ঠান সান কমিউনিকেশন।

এদিকে লোকসংগীত উৎসবের এবারের আসরে নিবন্ধনকৃতদের মাঠে প্রবেশ নিয়েও আয়োজকদের পক্ষ থেকে বেশ কিছু পূর্ব সতর্কতা জানিয়ে দেওয়া হয়েছে। এর মধ্যে রয়েছে রাত ১০টার পর প্রবেশ নিষেধ, পুনঃপ্রবেশ করা যাবে না, স্পট রেজিস্ট্রেশনের সুযোগ নেই, তামাকজাত দ্রব্য, দিয়াশলাই/লাইটার নিয়ে প্রবেশ নিষেধ, ব্যাগ নিয়ে প্রবেশ নিষেধ, শুধু মেয়েরা পার্স ব্যবহার করতে পারবেন, যেকোনো ধরনের প্রসাধনী, ওষুধ, ক্যামেরা, হেডফোন, চার্জার, পাওয়ার ব্যাংক, সেলফি স্টিক ও গাড়ি পার্কিং পুরোপুরি নিষিদ্ধ।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৭
এইচএমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa