ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

মনিরুজ্জামানের মৃত্যুবার্ষিকীর আয়োজন ৩ সেপ্টেম্বর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫২ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৭
মনিরুজ্জামানের মৃত্যুবার্ষিকীর আয়োজন ৩ সেপ্টেম্বর

ঢাকা: প্রখ্যাত ও দেশবরেণ্য কবি, গীতিকার, শিক্ষাবিদ, সাহিত্যিক, গবেষক, রোটারিয়ান ও গণমাধ্যম ব্যক্তিত্ব অধ্যাপক ড. মোহাম্মাদ মনিরুজ্জামানের নবম মৃত্যুবার্ষিকীর আয়োজন অনুষ্ঠিত হবে আগামী ০৩ সেপ্টেম্বর।

০২ সেপ্টেম্বর মৃত্যুর দিন হলেও ঈদের কারণে পরেরদিন মিলাদ ও দোয়া মাহফিলসহ নানা আয়োজনে পরিবার এবং যশোরের বিভিন্ন সাংস্কৃতিক ও সাহিত্য সংগঠন বরেণ্য এ শিক্ষাবিদকে স্মরণ করবে।

২০০৮ সালে ০২ সেপ্টেম্বর ইন্তেকাল করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রাক্তন চেয়ারম্যান ও অধ্যাপক ড. মোহাম্মাদ মনিরুজ্জামান।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ০৩ সেপ্টেম্বর কবির মৃত্যুবাষির্কী উপলক্ষে যশোরে পারিবারিকভাবে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হবে।

প্রফেসর ড. মোহাম্মদ মনিরুজ্জামান বাংলা ভাষা, সাহিত্য, কবিতা, সংগীত ও সাংস্কৃতিক অঙ্গনের কুশলী শিল্পী ও উজ্জ্বল নক্ষত্র ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা প্রশাসনে, দেশের সাহিত্য ও সাংস্কৃতিক অঙ্গনে এবং মহান মুক্তিযুদ্ধে তার রয়েছে অসামান্য অবদান। ভাষা আন্দোলন ও মুক্তিয‍ুদ্ধের চেতনাসমৃদ্ধ বহু গান ও কবিতা লিখেছেন তিনি। বেতার, টেলিভিশন ও চলচ্চিত্র অঙ্গনে তার ছিল সমান পদচারণা।

কবির মৃত্যুবার্ষির্কীতে তার মা, স্ত্রী, ছেলে-মেয়েসহ স্বজনেরা মরহুমের আত্মার মাগফেরাতে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৭
এএটি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।