ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিল্প-সাহিত্য

৩৬৫ দিন পেরোলো ‘দিয়াড়’

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৬
৩৬৫ দিন পেরোলো ‘দিয়াড়’

ঢাকা: ইতিহাস, ঐতিহ্য ও লোকসংস্কৃতি বিকাশের প্রত্যয় নিয়ে পথ চলার এক বছর পেরোলো সাংস্কৃতিক-সামাজিক সংঘ ‘দিয়াড়’।

সংঘটির এক বছর পূর্তি উপলক্ষে রোববার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় জাতীয় গণগ্রন্থাগারের শওকত ওসমান মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।



বর্ষপূর্তি অনুষ্ঠানে চাঁপাইনবাবগঞ্জের ঐতিহ্যবাহী গম্ভীরা এবং ওই অঞ্চলের লোকসংস্কৃতি, ঐতিহ্য সংরক্ষণ, সাংস্কৃতিক কার্যক্রম বৃদ্ধিতে সরকারি পৃষ্ঠপোষকতা ও জাদুঘর স্থাপনের দাবি জানান বক্তারা।

প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, গম্ভীরা ও চাঁপাইনবাবগঞ্জের লোকসংস্কৃতি সংরক্ষণ, সাংস্কৃতিক কার্যক্রম বৃদ্ধিতে করণীয় সম্পর্কে সুনির্দিষ্ট প্রস্তাব পেলে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বিবেচনা করা হবে।

সংগঠনের শিল্পীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

এতে সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক মুখলেসুর রহমান মুকুল এবং সঞ্চালনা করেন সদস্য সচিব আনোয়ার হক।
আরও উপস্থিত ছিলেন অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, অধ্যাপক এলতাস উদ্দিন, বিখ্যাত চিত্রশিল্পী অধ্যাপক রফিক-উন নবী (রনবী), সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস, সংস্কৃতি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আমিনুল ইসলাম প্রমুখ।

শিক্ষাখাতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় এ সময় জাতীয় শিক্ষাক্রম পাঠ্যপুস্তক বোর্ডের সাবেক চেয়ারম্যান শিক্ষাবিদ অধ্যাপক এলতাস উদ্দিনকে সংবর্ধনা দেওয়া হয়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৬
এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।