ঢাকা, বুধবার, ৫ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারি ২০২২, ১৫ জমাদিউস সানি ১৪৪৩

শিল্প-সাহিত্য

নড়াইলে সুলতান উৎসব

নড়াইল প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৯ ঘণ্টা, আগস্ট ৮, ২০১০
নড়াইলে সুলতান উৎসব

বরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৮৬তম জয়ন্তি উপলক্ষে নড়াইলে তিন দিনব্যাপী সুলতান উৎসবের উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে এস এম সুলতান শিশু চারু ও কারুকলা ফাউন্ডেশন, বাংলালিংক এবং বেঙ্গল ফাউন্ডেশনের আয়োজনে ৮ আগস্ট রোববার দুপুরে এস এম সুলতান আর্ট কলেজ প্রাঙ্গণে আর্ট ক্যাম্পের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ আনোয়ার হোসেন।

এস এম সুলতান শিশু চারু ও কারুকলা ফাউন্ডেশনের সভাপতি শেখ হানিফের সভাপতিত্বে বক্তব্য রাখেন শিল্পী অধ্যাপক রফিকুন নবী, প্রফেসর অশোক কুমার শীল, বাংলালিংক কর্মকর্তা মোহাম্মদ বাবুল হক, নড়াইল প্রেসকাবের সাধারণ সম্পাদক এনামুল কবীর টুকুসহ অনেকে।

উৎসব উপলক্ষে দেশের বিভিন্ন জেলার ২০ জন শিল্পী আর্ট ক্যাম্পে অংশগ্রহণ করছেন। অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে শিশুদের আর্ট ক্যাম্প, চিত্র প্রদর্শনী, টেরাকোটা ও আলোকচিত্র প্রদর্শনী, আলোচনা সভা, পুরস্কার বিতরণ, সম্মাননা প্রদান,  শিল্পীর মাজারে শ্রদ্ধাঞ্জলি, মিলাদ ও দোয়া মাহফিল, প্রতিদিন বিকেলে সুলতান মঞ্চে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
 
সরকারিভাবে ১০ আগস্ট এস এম সুলতানের জš§দিবস উপলক্ষে দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন চিত্রশিল্পী কাইয়ুম চৌধুরী।

বাংলাদেশ স্থানীয় সময় ১৪১৫, আগস্ট ০৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa