ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

বরিশালে আন্তর্জাতিক নাট্যোৎসবের সমাপ্তি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫১ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৬
বরিশালে আন্তর্জাতিক নাট্যোৎসবের সমাপ্তি

বরিশাল: বরিশালে শব্দাবলী স্টুডিও থিয়েটারের ২৫ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত আন্তর্জাতিক নাট্যোৎসবের প্রথম পর্বের সমাপ্তি হয়েছে।

শনিবার (২৩ জানুয়ারি) সন্ধ্যায় নগরীর অশ্বিনী কুমার হলে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।



অনুষ্ঠানে নাট্যজন লিয়াকত আলী লাকিকে গিয়াস-মিলন পদক প্রদান করে সম্মাননা জানানো হয়।

নাট্যোৎসবের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পশ্চিমবঙ্গের প্রখ্যাত সমালোচক ও গবেষক ড. আশীষ গোস্বামী।

নাট্যোৎসব কমিটির আহ্বায়ক সৈয়দ দুলালের সভাপতিত্বে অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন- বরিশালের জেলা প্রশাসক ড. গাজী সাইফুজ্জামান, প্রবীন সাংস্কৃতিক ব্যক্তিত্ব নিখিল সেন, শব্দাবলীর সাবেক সভাপতি ও নির্দেশক শাহ নেওয়াজ প্রমুখ।

পরে শব্দাবলী স্টুডিও থিয়েটারের পক্ষ থেকে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের উৎসবের উত্তরীয় পরিয়ে দেওয়া হয় ও তাদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়।

শব্দাবলীর সাধারণ সম্পাদক ফারুক হোসেন ধন্যবাদ বক্তব্য প্রদানের পর নাট্যজন লিয়াকত আলী লাকীকে গিয়াস-মিলন পদক পরিয়ে দেন নিখিল সেন।

গত ১৫ জানুয়ারি আন্তর্জাতিক নাট্যোৎসবের উদ্বোধন করেন নাট্যজন নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু। ১৬ জানুয়ারি থেকে ২২ জানুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত নাট্যোৎসবে কলকাতার ২টি এবং ঢাকা, যশোর ও বরিশালের ৭টিসহ মোট ৯টি দল ১৪টি নাটক মঞ্চস্থ করে।

বাংলাদেশ সময় : ০৪৫১ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।