ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

শিল্প-সাহিত্য

গণ প্রকাশনের বিক্রয়কেন্দ্র উদ্বোধন ও গ্রন্থ প্রকাশ উৎসব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৪-২৮ ০৭:০৩:১৯ পিএম
গণ প্রকাশনের বিক্রয়কেন্দ্র উদ্বোধন ও গ্রন্থ প্রকাশ উৎসব

ঢাকা: রাজধানীর কাঁটাবনের কনকর্ড এম্পোরিয়ামে বৃহস্পতিবার বাংলাদেশের প্রগতিশীল গ্রন্থ প্রকাশ ও বিক্রয়কারী অন্যতম প্রকাশনী ‘গণ প্রকাশন’ এর বিক্রয় কেন্দ্র উদ্বোধন করা হয়েছে। এছাড়া এদিন সংস্থাটি দু’টি বই প্রকাশের উৎসবেরও আয়োজন করে।

   

গণ প্রকাশনের বিক্রয়কেন্দ্রের উদ্বোধন করেন ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন এমপি। তিনি গণ প্রকাশনের প্রধান অভিভাবক।    

মাহমুদুল হাসান মানিকের সভাপতিত্বে উদ্বোধন ও গ্রন্থ প্রকাশনা উৎসবে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শিল্পকলা একাডেমির সাবেক মহাপরিচালক সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক আনিসুর রহমান মল্লিক, বঙ্গজ স্বচিকিৎসা পরিবারের সভাপতি সাংবাদিক সাগর সগীর প্রমুখ।  

অনুষ্ঠানে রাশেদ খান মেনন বলেন, ‘যথাযথ বই প্রকাশ করলে কোনো প্রকাশনীই দেউলিয়া হয় না। তবে মানুষের মধ্যে বই পড়ার অভ্যাস তৈরি করতে হবে। ’

তিনি আরও বলেন, ‘ইন্টারনেটের এ যুগেও বইয়ের বিকল্প কিছু আসেনি। ’

গণ প্রকাশনের নব পর্যায়ে যাত্রা শুরুর শুভ কামনা করেন তিনি।

অনুষ্ঠানে কামাল লোহানী বলেন, ‘প্রচলিত গল্প-উপন্যাসের পাশাপাশি অন্য বইও পড়তে হবে। ’

রাজনৈতিক বই, বিদেশ থেকে বই আমদানি ও বিদেশি লেখককের বই অনুবাদে গণ প্রকাশনকে এগিয়ে আসতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানে আহমেদ মনসুর ও আহমাদ কাফিলের ‘তলস্তয় স্মরণার্ঘ্য’ এবং হারুন উর রশীদের ‘একটি স্কেচ এবং অন্যসব গল্প’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa