ঢাকা, সোমবার, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ জুন ২০২৪, ২৫ জিলকদ ১৪৪৫

শিল্প-সাহিত্য

বইমেলায় ইবনুল করিম রূপেনের ‘শীতল নীল স্নিগ্ধ আলো’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৫
বইমেলায় ইবনুল করিম রূপেনের ‘শীতল নীল স্নিগ্ধ আলো’

ঢাকা: এবারের অমর একুশে বইমেলায় প্রকাশিত হতে যাচ্ছে ইবনুল করিম রূপেনের প্রথম গল্পগ্রন্থ ‘শীতল নীল স্নিগ্ধ আলো’। ৯টি ছোটগল্প নিয়ে এই বইটির প্রচ্ছদ শিল্পী এস. এম. নঈম।

প্রকাশ করছে কলি প্রকাশনী।

গল্পগ্রন্থ নিয়ে লেখক জানান, বেশির ভাগ গল্পের পটভূমি তাঁর জীবনের নানা রকম ঘটনা থেকে নেয়া। এর সঙ্গে তিনি জুড়ে দিয়েছেন ‘এমন যদি হতো’ কৌশল। আর কিছু গল্প তাঁর কল্পনার প্রতিফলণ। কিছু গল্প পড়তে পড়তে পাঠক নিজেকে খুঁজে পেতে পারেন অবচেতন মনেই।

নামকরণ নিয়ে লেখক জানান, ‘কয়েক বছর আগে আমি খুব অল্প সময়ের জন্য জীবন-মৃত্যুর মাঝামাঝি জায়গায় অবস্থান করছিলাম। আমার সেই সময়ের অনুভূতিগুলো কখনো মুখে বলে প্রকাশ করা সম্ভব হয়নি। সেই অনুভূতি এবার লিখে ফেললাম শীতল নীল স্নিগ্ধ আলো শিরোনামে। আর এটিকেই বেছে নিলাম বইটির নাম হিসেবে। ’

বইমেলায় কলি প্রকাশনীর ৩২৪ ও ৩২৫ নং স্টলে পাওয়া যাবে এটি পাওয়া যাবে।

বরাবরের মতো এবারও ১ ফেব্রুয়ারি বাংলা একাডেমিতে শুরু হবে অমর একুশে বইমেলা-২০১৫। এরইমধ্যে স্টল বরাদ্দসহ সার্বিক প্রস্তুতি অনেকটা শেষ করে ফেলেছে একাডেমি কর্তৃপক্ষ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।