ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

নজরুল ইনস্টিটিউটে ইউল্যাবের আয়োজনে নাটক ‘দর্পণ’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৩ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৪
নজরুল ইনস্টিটিউটে ইউল্যাবের আয়োজনে নাটক ‘দর্পণ’ ‘দর্পণ’ নাটকের একটি দৃশ্য

ঢাকা: জগদ্বিখ্যাত কবি ও নাট্যকার উইলিয়াম শেক্সপিয়ারের 'হ্যামলেট' অবলম্বনে থিয়েটার ইউল্যাব আয়োজন করেছে আলী যাকেরের নাটক ‘দর্পণ’।

শুক্রবার (১২ ডিসেম্বর) সন্ধ্যা ৭টায় ধানমন্ডির নজরুল ইনস্টিটিউটে নাটকটি মঞ্চায়িত হয়।

এ সময় ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)-এর সাবেক ট্রেজারার খালিদ খান স্মরণে বক্তব্য দেন উপস্থিত বক্তারা।
Darpan_1
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট নাট্যজন ও মুক্তিযোদ্ধা আলী যাকের ও অভিনেত্রী সারা যাকের। এছাড়া, অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)-এর প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. এইচ. এম. জহিরুল হক ও নাট্য ব্যক্তিত্ব খালেদ খানের স্ত্রী মিতা হক।

এ সময় আরো উপস্থিত ছিলেন, ইউল্যাবের বোর্ড অব ট্রাস্টি, বিভিন্ন অনুষদের শিক্ষকবৃন্দ, ছাত্র-ছাত্রী এবং তাদের অভিভাবকরা।
Darpan_2
নাটকটির সার্বিক আয়োজক থিয়েটার ইউল্যাব। এতে অভিনয় করেন থিয়েটার ইউল্যাবের সদস্যরা। ইউল্যাবের পক্ষ থেকে নাটকটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, অধ্যাপক মুনতাসির মামুন। নির্দেশনায় ছিলেন, মোস্তাফিজ শাহীন। আর সার্বিক আয়োজনে, থিয়েটার ইউল্যাবের প্রেসিডেন্ট মাহাবুবা সুলতানা খান।   
Darpan_3
এতে সহযোগিতা করেছে প্রাইম ব্যাংক লিমিটেড। উইলিয়াম শেক্সপিয়ারের 'হ্যামলেট' গল্পটিকে বাংলাদেশি সংস্কৃতির উপযোগী করে ‘দর্পণ’ নামে তুলে ধরেছেন আলী যাকের।

বাংলাদেশ সময়: ০২১৯ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।