ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

বাংলা একাডেমীর পৌনে এক কোটি টাকার বই বিক্রি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১১
বাংলা একাডেমীর পৌনে এক কোটি টাকার বই বিক্রি

ঢাকা: অতীতের সব রেকর্ড ছাড়িয়ে এবার প্রায় পৌনে এক কোটি টাকার বই বিক্রি করেছে বাংলা একাডেমী। নিজস্ব বিক্রয় কেন্দ্র থেকে বিক্রি হওয়া এসব বইয়ের মধ্যে বরাবরের মতো বিক্রিতে এগিয়ে ছিল অভিধানগুলো।



সোমবার বাংলা একাডেমী সমন্বয় ও জনসংযোগ বিভাগ থেকে জানানো হয়, রোববার পর্যন্ত ২৭ দিনে বাংলা একাডেমী মোট ৭২ লাখ ৮৩ হাজার টাকার বই বিক্রি করেছে। আর রাতে বিপণন ও বিক্রয়োন্নয়ন উপ-বিভাগের উপরিচালক জি এম মিজানুর রহমান বাংলানিউজকে জানান, শেষ দিনে চার লাখ দুই হাজার টাকার বই বিক্রি হয়েছে। এর ফলে এবারের মেলায় একাডেমী বই বিক্রিবাবদ আয় হয়েছে মোট ৭৬ লাখ ৮৫ হাজার টাকা।

গত বছর পুরো ২৮ দিনে বিক্রি হয়েছিল ৬৮ লাখ ১ হাজার ৬৮৬ টাকার।   আগের চার বছরের মধ্যে ২০০৯ সালে ৬১ হলাখ ৬০ হাজার ৩২৩ টাকা, ২০০৮ সালে (২৯ দিনে) ৬৯ লাখ ৫৭ হাজার ৫৯২ টাকার, ২০০৭ সালে ৪৩ লাখ ৪৪ হাজার ৩৮৯ টাকা ও ২০০৬ সালে ৩২ লাখ ২৩ হাজার ৩৭২ টাকার বই বিক্রি হয়েছিল।

উপপরিচালক জি এম মিজানুর রহমান বাংলানিউজকে জানান, বরাবরের মতোই অভিধানগুলোর চাহিদা বেশি। এছাড়া নজরুল রচনাবলী, নজরুল তারিখ অভিধান, ইউরোপের ইতিহাস, আধুনিক মধ্যপ্রাচ্যের ইতিহাস, আরব জাতির ইতিহাস, আইন কোষ, কোরআর সূত্র, ব্যবসায়িক পরিভাষা, অটোমোবাইল ইঞ্জিনিয়ারিং ইত্যাদির ভালো কাটতি রয়েছে।

বাংলাদেশ সময়: ২২৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।