ঢাকা, সোমবার, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯
bangla news

৭ তরুণ কবির প্রথম কবিতার বই

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০২-১৩ ৫:৪২:০৭ এএম

একজন কবির সারা জীবনে বহু বই প্রকাশ হতে পারে। এবং নিত্য-নতুন বই প্রকাশের অনুভূতি বিভিন্ন রকমের হতে পারে।  তবে প্রথম বই প্রকাশের যে অনুভূতি তার তুলনা আসলে পরবর্তী আর কোনো বই প্রকাশের ক্ষেত্রেই পাওয়া সম্ভব নয়।

একজন কবির সারা জীবনে বহু বই প্রকাশ হতে পারে। এবং নিত্য-নতুন বই প্রকাশের অনুভূতি বিভিন্ন রকমের হতে পারে।  তবে প্রথম বই প্রকাশের যে অনুভূতি তার তুলনা আসলে পরবর্তী আর কোনো বই প্রকাশের ক্ষেত্রেই পাওয়া সম্ভব নয়। এবারের মেলায় এসেছে প্রথম দশকের ৭ কবির প্রথম কবিতার বই। কবিরা হচ্ছেন মাসুদ হাসান, আপন মাহমুদ,  এমরান কবির, নির্লিপ্ত নয়ন, নওশাদ জামিল, তানজিম ইসলাম ও আনিফ রুবেদ।

আপন মাহমুদের ‘সকালের দাঁড়ি কমা’ প্রকাশ করেছে কথাপ্রকাশ। মাসুদ হাসানের বই ‘হৃদয়ে হলুদ ডাকটিকেট’ এবং আনিফ রুবেদের ‘পৃথিবীর মৃত্যুদ-পত্র’ প্রকাশ করেছে অনন্যা। ঐতিহ্য প্রকাশ করেছে নির্লিপ্ত নয়নের ‘রাত্রির অদ্ভুত নিমগাছ’ এবং নওশাদ জামিলের ‘তীর্থতল’ । ইত্যাদি করেছে তানজিম ইসলামের ‘আকাশসংশয়’ এবং এমরান কবিরের ‘কী সুন্দর মিথ্যাগুলো’।

বাংলাদেশ সময় ১৬১৬,  ফেব্রুয়ারি ১৩, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2011-02-13 05:42:07