ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

বেঙ্গলে চলছে ‘সৃজনে ও শেকড়ে-৬’

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১০
বেঙ্গলে চলছে ‘সৃজনে ও শেকড়ে-৬’

বিভিন্ন শিল্পীর নিরন্তর সৃজনপ্রচেষ্টায় বাংলাদেশের চিত্রকলায় কত যে বৈচিত্র্য ও ভিন্নমাত্রা যোগ হয়েছে তা বেঙ্গল গ্যালারির ‘সৃজনে ও শেকড়ে-৬’ শিরোনামের চিত্রপ্রদর্শনী দেখলেই টের পাওয়া যায়।

বেঙ্গল গ্যালারি অব ফাইন আর্টসের দশম বর্ষপূর্তি উপলে বছরব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ২৯ অক্টোবর শুক্রবার সন্ধ্যায় এক উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে শুরু হয় এ প্রদর্শনী।

এটি চলবে ৯ নভেম্বর পর্যন্ত।

বারো দিনব্যাপী এ প্রদর্শনীর উদ্বোধন করেন পররাষ্ট্র সচিব ও শিল্প সমালোচক মিজারুল কায়েস। প্রদর্শনী ঘুরে দেখার পর তিনি বাংলানিউজকে বলেন, ‘আমাদের ঐতিহ্য, মানুষের বাঁচার আকাক্সক্ষা, সুখ-দুঃখ, হতাশা ও বেদনা শিল্পীদের  চিন্তা ও চেতনার জগৎকে উদ্দীপ্ত করে। তাই তাদের ছবি হয়ে ওঠে মানবিক অভিজ্ঞতার দলিল। এই দশজনের সৃজনে প্রবেশ করলে আমাদের অভিজ্ঞতার দিগন্ত প্রসারিত হবে। ’

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরেণ্য শিল্পী হাশেম খান। সম্মানিত অতিথি ছিলেন ব্র্যাক ব্যাংক লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মামদুদুর রশিদ। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন শিল্পী নাসিম আহমেদ নাদভী এবং বেঙ্গল গ্যালারির পরিচালক সুবীর চৌধুরী।

প্রদর্শনীতে নাসিম আহমেদ নাদভী, গোলাম ফারুক বেবুল, আহমেদ শামসুদ্দোহা, ওয়াকিলুর রহমান, সাইদুল হক জুইস, আতিয়া ইসলাম অ্যানি, মোহাম্মদ মনিরুজ্জামান, মোহাম্মদ ইকবাল, মোস্তফা জামান এবং রনি আহম্মেদ এ দশজন শিল্পীর ৪টি করে  শিল্পকর্ম স্থান পেয়েছে।

প্রদর্শনী প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৫১০, অক্টোবর ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।