ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

শিল্পী মোহাম্মদ ইকবালের একক চিত্রকলা প্রদর্শনী

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১২
শিল্পী মোহাম্মদ ইকবালের একক চিত্রকলা প্রদর্শনী

ধানমন্ডি বেঙ্গল গ্যালারিতে শুরু হতে যাচ্ছে ৬ এপ্রিল থেকে শিল্পী মোহাম্মদ ইকবালের ‘বিপন্ন সময় ও শান্তির অনুষঙ্গ’ শিরোনামে বারো দিনব্যাপী একক চিত্রকলা প্রদর্শনী।

শিল্পী মোহাম্মদ ইকবাল জন্মগ্রহণ করেন ১৯৬৭ সালে।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউট থেকে ১৯৮৯ সালে এমএফএ ডিগ্রী লাভ করেন। এ পর্যন্ত তার ৩৩ টি একক প্রদর্শনী আয়োজিত হয়েছে এবং বহু দলবদ্ধ প্রদর্শনীতে অংশগ্রহণ করেছেন।

১৯৯৮ সালে তিনি বাংলাদেশ শিল্পকলা একাডেমী আয়োজিত ১০ম নবীণ শিল্পী চিত্রকলা প্রদর্শনীতে সর্বশ্রেষ্ঠ শিল্পকর্মের জন্য ‘নবীণ শিল্পী পুরস্কার ১৯৯৮’, ২০০৫ সালে জাপানের কুরোম সিটি ও ব্রিজস্টোন আর্ট মিউজিয়াম আয়োজিত ‘১৪ তম মেমোরিয়াল এক্সিবিশান অব্ এঅকি’ তে গ্র্যান্ড প্রাইজ এবং ২০১০ সালে টোকিও ইউনিভার্সিটি অব্ দি আর্টস প্রদত্ত ‘নোমুরা অ্যাওয়ার্ড’ (গ্রান্ড প্রাইজ) সহ আরো অনেক পুরস্কার  লাভ করেছেন।

বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদে সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন।

এ প্রদর্শনী উপলক্ষে আগামীকাল ৫ এপ্রিল বৃহস্পতিবার বেলা ১২ টায় ধানমন্ডি বেঙ্গল গ্যালারিতে এক সাংবাদিক সম্মেলন এর আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময় : ১৫৪৭, এপ্রিল ৪, ২০১২
সম্পাদনা : ফেরদৌস মাহমুদ, শিল্প-সাহিত্য সম্পাদক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।