ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আরব-আমিরাত

আমিরাতে প্রবাসীদের মিলন মেলা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৭ ঘণ্টা, জুলাই ৯, ২০১৬
আমিরাতে প্রবাসীদের মিলন মেলা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দুবাই: পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন দর্শনীয় স্থানে
দর্শনার্থীদের পদচারণায় মুখরিত হয়েছে ওঠেছে।  
ছুটি কাটাতে বিভিন্ন এলাকা থেকে এসব বিনোদন কেন্দ্রে ছুটে আসছেন প্রবাসী বাংলাদেশিরাও।

যে বাংলাদেশিদের মিলন মেলায় পরিণত হয় এসব বিনোদন কেন্দ্র।  
ঈদের দ্বিতীয়দিন অর্থাৎ শুক্রবার (০৯ জুলাই) বিকেলে আমিরাতের বুর্জ খলিফা, দুবাই মল, মামযার পার্ক, ক্রিক পার্ক, জুমেরা বিচ, শেখ জায়েদ মসজিদ, গ্লোবাল ভিলেজ, দুবাই মেরিনা, দুবাই অ্যাটলান্টিক (পাম জুমেরা), আব্রা পার্ক, আজমান বিচ, ফুজিরাহ বিচসহ অন্যান্য দর্শনীয় স্থানে আরবিসহ লাখো প্রবাসী ভ্রমণ করেন।
এরমধ্যে অন্যতম বুর্জ খলিফা ও দুবাই মল, যার পাশেই রয়েছে সৌন্দর্যমন্ডিত ওয়াটার ডান্স। এই ওয়াটার ডান্স দেখার জন্য আমিরাতের বিভিন্ন প্রান্ত থেকে শিশু-কিশোর, বৃদ্ধা কিংবা তরুণ-তরুণী সব বয়সের প্রবাসীরা ভিড় করেন।
প্রতিদিন আসরের পর ১৫ থেকে ২০ মিনিট পর পর এই বিশাল কৃত্রিম ওয়াটার ডান্স (পানির নৃত্য) ৩ থেকে ৬ মিনিটব্যাপী অনুষ্ঠিত হয়। পাশে দাঁড়িয়ে সকলে ছবি তুলছে আবার কেউ কেউ ভিডিও করছে অপরুপ এ দৃশ্য।
ঘুরতে আসা প্রবাসী দর্শনার্থীরা বাংলানিউজকে বলেন, অনেকে কাজ থেকে শুনেছি পৃথিবীর উচু ভবন নাকি এখানে, আরোও রয়েছে দুবাই মল, যেখানে রয়েছে, ওয়াটার ডান্স (পানির নৃত্য), দুবাই অ্যাকুরিয়াম ও আন্ডারওয়াটার জ‍ু (পানির নিচের চিড়িয়খানা)।  

‘তা আমরা ঈদের ছুটিতে প্রবাস জীবনকে একটু বিনোদন দেওয়ার জন্য বন্ধুদের সাথে এইকানে এসেছি। ’ বলেন প্রবাসী আবদুল্লাহ আল মামুন।  

বাংলাদেশ সময়: ০৬২১ ঘণ্টা, জুলাই ০৯, ২০‘৬
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আরব-আমিরাত এর সর্বশেষ

welcome-ad