ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

আরব-আমিরাত

দুবাইয়ে নববর্ষ উদযাপন

আমিরাত করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৮ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৬
দুবাইয়ে নববর্ষ উদযাপন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দুবাই: মুছে যাক গ্লানি, ঘুচে যাক জরা, অগ্নিস্নানে শুচি হোক ধরা’-  এ স্লোগানে সংযুক্ত আরব আমিরাতের দুবাই বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের উদ্যোগে বৈশাখী পিঠা ও সাংস্কৃতিক উৎসব উদযাপন করা হয়েছে।

 

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সন্ধ্যা ০৬ টা ১৫ মিনিটে দুবাইয়ের কনস্যুলেট জেনারেল প্রাঙ্গণে শুরু হাওয়া বৈশাখী পিঠা ও সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন করেন কনসাল জেনারেল এস.বদিরুজ্জামান।

মিসেস মুনিরা আজমের পরিচালনায়  অনুষ্ঠিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন রেহানা রহমান, শম্পা, ইয়াসমিন, কালাম, সামিদা চৌধুরী, অনিন্দিতা খান, জেরিন তামান্না, মাসুম, লালন আযাদ, কমার্শিয়াল কাউন্সেলর ড. রফিক আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানে আফগানিস্তানের কনসাল জেনারেল আবুল হামিদ আফগান এবং ফিলিপাইনের কনসাল জেনারেল পল রেমন্ড পি. কর্টেসসহ বিভিন্ন দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে কনসাল জেনারেল পিঠা উৎসবের অংশ গ্রহণকারী বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

পিঠা প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেন যথাক্রমে মিসেস লোপা, মিসেস লিটা এবং মিসেস সুরাইয়া।

সেরা যুগল প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেন যথাক্রমে জাফর ও মিসেস জুলি জাফর, পারভেজ ও মিসেস পপি পারভেজ এবং সবুর ও মিসেস সায়মা সবুর।

সমাপনী পর্বে দর্শকদের উদ্দেশ্যে ধন্যবাদ জ্ঞাপন করেন উৎসব উদযাপন কমিটির মূল সমন্বয়কারী প্রথম সচিব(শ্রম) মিজানুর রহমান এবং কাউন্সেলর ড. শাহ্ মোহাম্মদ তানভীর মনসুর।

বাংলাদেশ: ০৮৩০ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৬
পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আরব-আমিরাত এর সর্বশেষ