ঢাকা, বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

আরব-আমিরাত

আমিরাতে বাংলাদেশসহ ৫৭টি দেশের অংশগ্রহণে সাংস্কৃতিক মেলা

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, আমিরাত করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৬ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৬
আমিরাতে বাংলাদেশসহ ৫৭টি দেশের অংশগ্রহণে সাংস্কৃতিক মেলা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আবুধাবি: সংযুক্ত আরব আমিরাতের ন্যাশনাল ডে উপলক্ষে দেশটির রাজধানী আবুধাবির রিম আইল্যান্ডে প্যারিস সওবোন ইউনিভার্সিটিতে বাংলাদেশসহ বিশ্বের ৫৭টি দেশের অংশগ্রহণে সাংস্কৃতিক মেলা অনুষ্ঠিত হয়েছে।

রোববারের (২০ মার্চ) এ অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা তাদের স্টলের মাধ্যমে তুলে ধরেন নিজ নিজ দেশের পরিচয়।

তারা নিজ নিজ দেশের পোশাক পরিধান করে মেলায় অংশ নেন।

ওই বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া বাংলাদেশি শিক্ষার্থী আফরাহ মেরি লাল-সবুজ পতাকা হাতে একটি দেশাত্ববোধক গানের সঙ্গে নৃত্য করেন। এ সময় আগত দর্শকরা দাঁড়িয়ে জাতীয় পতাকাকে অভিবাদন জানান।  

কালচারাল প্রোগ্রামে বাংলাদেশের অংশগ্রহণ থাকলেও মেলায় কোনো স্টল না থাকায় কিছুটা হতাশা ছিলো আগত বাংলাদেশি প্রবাসীদের মাঝে।  

বাংলাদেশি শিক্ষার্থী আফরাহ মেরি বাংলানিউজকে বলেন, বিশ্বের ৫৭টি দেশের সঙ্গে বাংলাদেশি হিসেবে এ অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পেরে নিজেকে ধন্য মনে হচ্ছে। এটা শুধু আমার গর্ব নয়, বাংলাদেশিদের গর্ব। আমি গত বছরও অংশ নিয়েছিলাম।

অনুষ্ঠানে আসা প্রবাসী মৌসুমী বলেন, মেলায় বিশ্বের অনেক দেশের স্টল দেখলাম, কিন্তু বাংলাদেশের কোনো স্টল নাই। থাকলে এখান থেকে বাংলাদেশের সংস্কৃতি সম্পর্কে অনেক কিছু জানতে পারতেন আগত দর্শনার্থীরা।

এ আয়োজনের বিষয়ে আমিরাতের শিক্ষা মন্ত্রণালয়ের প্রতিনিধি আব্দুল মাজেদ আল আমেরি বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এমন একটি মহৎ উদ্যোগ নিয়েছে, যা শিক্ষার্থীদের মাঝে দেশাত্ববোধ জাগাতে সাহায্য করছে।

প্রতি বছর এ অনুষ্ঠান করার ঘোষণা দিয়েছেন আয়োজকরা।  

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, মার্চ ২২, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আরব-আমিরাত এর সর্বশেষ