ঢাকা, শুক্রবার, ২৯ চৈত্র ১৪৩০, ১২ এপ্রিল ২০২৪, ০২ শাওয়াল ১৪৪৫

আরব-আমিরাত

আমিরাতে রাশিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহতদের প্রতি গুগলের শ্রদ্ধা

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, আমিরাত করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৪ ঘণ্টা, মার্চ ২০, ২০১৬
আমিরাতে রাশিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহতদের প্রতি গুগলের শ্রদ্ধা

দুবাই: সংযুক্ত আরব আমিরাতে হোম পেজে শোকের কালো প্রতীক প্রদর্শন করে রাশিয়ায় ফ্লাইদুবাই দুর্ঘটনায় নিহতদের শ্রদ্ধা জানালো জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল।  

ফ্লাইদুবাই দুর্ঘটনায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানানোর ক্ষেত্রে গুগল কোনো ডুডল দেয়নি।

সার্চ ট্যাবের নিচে কেবল একটি কালো ফিতা স্থাপন করেছে। যার পাশে লেখা ‘রাশিয়ায় প্লেন দুর্ঘটনায় নিহতদের স্মরণে’।  

ফ্লাইদুবাই দুর্ঘটনায় সংযুক্ত আরব আমিরাতে শোকের ছায়া নেমে এসেছে। প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান, ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী শেখ মুহাম্মদ বিন রাশিদ আল মাখতুম এবং সংযুক্ত আরব আমিরাত ও আবুধাবির সশস্ত্র বাহিনীর ডেপুটি সুপ্রিম কমান্ডার ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান শোক জানিয়েছেন।

শনিবার (১৯ মার্চ) স্থানীয় সময় ভোর ৩টা ৫০ মিনিটে (বাংলাদেশ সময় সকাল ৬টা ৫০ মিনিট) রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় রোস্তভ-অন-ডন শহরের বিমানবন্দরে ফ্লাইদুবাইয়ের এফজেড৯৮১ ফ্লাইটটি অবতরণের সময় বিধ্বস্ত হয়। এতে প্লেনটির পাইলট ও ক্রুসহ অর্ধশতাধিক আরোহী নিহত হন।

রুশ কর্তৃপক্ষ জানায়, দুবাই থেকে রোস্তভ-অন-ডনে উড়ে যাওয়া প্লেনটিতে ৫৫ জন যাত্রী ও ছয়জন ক্রু ছিলেন। যাত্রীদের মধ্যে চারজন শিশু, ৩৩ জন নারী এবং ১৮ জন পুরুষ। তারা সবাই নিহত হয়েছেন।  

বাংলাদেশ সময়: ০৪১৬ ঘণ্টা, মার্চ ২০, ২০১৬
এএ/

** ফ্লাইদুবাই বিধ্বস্তের ঘটনায় শেখ মোহাম্মদের শোক প্রকাশ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আরব-আমিরাত এর সর্বশেষ