ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আরব-আমিরাত

আমিরাতে বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক সভা

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, আমিরাত করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩১ ঘণ্টা, মার্চ ২০, ২০১৬
আমিরাতে বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক সভা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আবুধাবি: সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে স্বাধীনতা দিবস উপলক্ষে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৮ মার্চ) ফুডল্যান্ড হোটেলের হলরুমে আবুধাবি কেন্দ্রীয় বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত ড. মুহাম্মদ এমরান।



পরিষদের সাধারণ সম্পাদক নাছির তালুকদারের পরিচালনায় সভায় সভাপতিত্ব করেন আবুধাবি কেন্দ্রীয় বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য ইফতিখার হোসেন বাবুল।

বক্তব্য রাখেন, দূতাবাসের প্রথম সচিব জসিম উদ্দিন, কানাডা চট্টগ্রাম প্রবাসী সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি ইলিয়াছ মিয়া, চট্টগ্রাম থেকে আগত লায়ন্স রফিক আহমদ, আবুধাবি জনতা ব্যাংকের সিইও ইসমাঈল হোসেন, বাংলাদেশ বিমানের এরিয়া ম্যানেজার ইকবাল হোসেন, ইমরাদ হোসেন ইমু, শওকত আকবর, গবেষক খালেদ ইয়ারসহ অনেকে।
   
বক্তারা বলেন, বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে অধ্যায়ন করার মাধ্যমে নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর জীবন সংগ্রামের কথা তুলে ধরতে হবে। অনেক দেশে জাতীয় নেতা থাকেন না, কিন্তু বাংলাদেশিদের সৌভাগ্য একজন জাতীয় নেতা পেয়েছিলেন।

তারা আরও বলেন, বঙ্গবন্ধুর দেখানো পথে চলে দেশকে সোনার বাংলাদেশে পরিণত করতে হবে। দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে সবাইকে সব কিছু ত্যাগ করার জন্য প্রস্তুত থাকতে হবে। বাংলাদেশ বিশ্ব দরবারে মাথা তুলে দাড়াঁতে সক্ষম হয়েছে। বঙ্গবন্ধু আজ আমাদের মাঝে নেই, কিন্তু তার কন্যার হাত ধরে দেশে এগিয়ে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ০০৩২ ঘণ্টা, মার্চ ২০, ২০১৬
এএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আরব-আমিরাত এর সর্বশেষ