ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আরব-আমিরাত

আমিরাতে তেলাওয়াতে কোরআন প্রতিযোগিতা সম্পন্ন

আমিরাত করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৭ ঘণ্টা, জুলাই ৯, ২০১৫
আমিরাতে তেলাওয়াতে কোরআন প্রতিযোগিতা সম্পন্ন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শারজাহ: সংযুক্ত আরব আমিরাতে প্রথমবারের মতো আয়োজিত আরাফ-ফাহাদ তেলাওয়াতে কোরআন প্রতিযোগিতার ফাইনাল সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (০৭ জুলাই) রাতে শারজাহ রায়য়ান হোটেলে হলরুমে এ প্রতিযোগিতার আয়োজন করেন, সৈয়দ আহাদ ফাউন্ডেশন ও আল বোরাক গার্মেন্টস এলএলসি।

   

১৬৪ জন প্রতিযোগী নিয়ে শুরু হওয়া প্রতিযোগিতার ফাইনালে প্রথম স্থান অর্জনকারী জামিল আহমেদ পান একটি স্বর্ণপদক, সনদপত্র ও পাঁচ হাজার দিরহাম।

দ্বিতীয় স্থান অধিকারী সাদিয়া আহলাম পান স্বর্ণপদক, সনদপত্র ও তিন হাজার দিরহাম এবং তৃতীয় হাসান মুহিবুর রহমান পান স্বর্ণপদক, সনদপত্র ও দুই হাজার দিরহাম।

এছাড়া চতুর্থ থেকে দশম স্থান অধিকারী সবাইকে সনদপত্র, ক্রেস্ট ও পাঁচশ দিরহাম করে দেওয়া হয়।

প্রতিযোগিতায় বিচারক ছিলেন, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ক্বারী নাজমুল হাসান, ক্বারী মোজাম্মেল হক, ক্বারী মোহাম্মদ আবদুল্লাহ, ক্বারী আজহারুল ইসলাম, মাওলানা আবদুল্লাহ ও মুহিব্বুর রহমান।

আরাফ-ফাহাদ তেলাওয়াতে কোরআন প্রতিযোগিতার ফাইনালে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল মাসুদুর রহমান।

অনুষ্ঠানে মোস্তফা মাহমুদের সঞ্চালনায় বক্তব্য রাখেন, বাংলাদেশ কনস্যুলেটের প্রথম সচিব (শ্রম) একেএম মিজানুর রহমান, প্রতিযোগিতার পরিচালক ক্যাপ্টেন সৈয়দ আবু আহাদ, পরিচালক মাজহারুল ইসলাম মাহবুব ও পরিচালনা পরিষদের আহ্বায়ক এম এ বাশার।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ১৯তম দুবাই ইন্টারন্যাশনাল হলি কোরআন অ্যাওয়ার্ডে তৃতীয় স্থান অধিকারী বাংলাদেশি হাফেজ মুহাম্মদ জাকারিয়া ও কানাডার নাগরিক বাংলাদেশি বংশোদ্ভূত হাফেজ মোহাম্মদ মেহেদী।

বাংলাদেশ সময়: ০২৫৩ ঘণ্টা, জুলাই ০৯, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আরব-আমিরাত এর সর্বশেষ