ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আরব-আমিরাত

আমিরাতে ইসলামিক সেমিনার অনুষ্ঠিত

আমিরাত করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪১ ঘণ্টা, জুন ২৮, ২০১৫
আমিরাতে ইসলামিক সেমিনার অনুষ্ঠিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দুবাই: সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী শেখ মুহাম্মদ বিন রাশেদ আল মাকতুমের তত্ত্বাবধানে ও পৃষ্টপোষকতায় এবং দুবাই আন্তর্জাতিক আল কোরআন পুরস্কার সংস্থার আয়োজনে দুবাইয়ে ইসলামিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৬ জুন) দুবাই ইন্ডিয়ান একাডেমিতে অনুষ্ঠিত সেমিনারের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন দুবাই আন্তর্জাতিক আল কোরআন প্রতিযোগিতায় অংশ নিতে আসা বাংলাদেশি কিশোর হাফেজ মোহাম্মদ জাকারিয়া।



খালিক আল মার্যুকির সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুস সামাদ।

প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, পবিত্র রমজান মাসে আল্লাহ পাক মহানবী হযরত মুহাম্মদ (স.) এর ওপর কোরআন নাজিল করেছেন। রমজান মাস কোরআনের মাস। তাই পবিত্র এ মাসে নিজেকে বদলানোর একটা সুযোগ রয়েছে। কোরআন পড়ে বুঝে কাজে লাগাতে পারলেই দুনিয়া ও আখিরাতে শান্তি পাওয়া যাবে।

সেমিনার শেষে মহান আল্লাহ’র দরবারে দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া মোনাজাত করা হয়।

বাংলাদেশ সময়: ০৯৪২ ঘণ্টা, জুন ২৮, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আরব-আমিরাত এর সর্বশেষ