ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আরব-আমিরাত

আমিরাতে পবিত্র শব-ই-বরাত পালিত

আমিরাত করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, জুন ৩, ২০১৫
আমিরাতে পবিত্র শব-ই-বরাত পালিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আমিরাত: সারাবিশ্বের মতো সংযুক্ত আরব আমিরাতেও মুসলমানদের সৌভাগ্যের রজনী পবিত্র শব-ই-বরাত ধর্মীয় ভাব-গম্ভীর পরিবেশে পালিত হয়েছে।

সোমবার (০১ জুন) দিনগত রাতে আমিরাতে ছিল শবে বরাত।

এ রাতে মুসলমানরা আল্লাহর রহমত ও নৈকট্য লাভের আশায় নামাজ, পবিত্র কোরআন তেলাওয়াত, ওয়াজ, দোয়া, মিলাদ মাহফিলের ও ইবাদত বন্দেগি পালন করেছেন।

আমিরাতের দুবাই, আবুধাবী, আজমান, ফুজাইরাহ, শারজাহ, রাস আল-খাইমাহ এবং উম্মে আল-কাইওয়াইনের মসজিদে মসজিদে ইবাদতে অংশ নেন বাংলাদেশ, পাকিস্তান, ভারতসহ বিভিন্ন দেশের প্রবাসীসহ আরবিরা।

এদিকে পবিত্র লাইলাতুল বরাত উপলক্ষে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ৫৭নং দুবাই শাখার কার্যালয়ে বাদ মাগরিব থেকে আয়োজন করা হয় শবে বরাতের তাৎপর্য বিষয়ে আলোচনা সভা ও মিলাদ-মাহফিল।

মুহাম্মদ আল মামুনের সঞ্চালনায় আলহাজ মওলানা মুনির উদ্দীনের সভাপতিত্বে মাহফিলে কোরআন তেলাওয়াত করেন মওলানা সোলাইমান। পবিত্র নাতে মোস্তফা (সা.) পেশ করেন মুহাম্মদ হাসান উল্লাহ আজাদ এবং কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মোর্শেদ আওলাদে মোস্তফা (সা.) খলিফায়ে রাসুল হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম মাদ্দাজিল্লুহুল আলী। এছাড়া পবিত্র শান মোবারকে পবিত্র ক্বছিদা শরীফ পেশ করেন মুহাম্মদ ইঞ্জিনিয়ার জাহেদুল ইসলাম ও মুহাম্মদ সাজ্জাদ।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, জুন ০৩, ২০১৫
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আরব-আমিরাত এর সর্বশেষ