ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

আরব-আমিরাত

স্বাধীনতা দিবসে আমিরাতে নানা আয়োজন

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, আমিরাত করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৫
স্বাধীনতা দিবসে আমিরাতে নানা আয়োজন

আমিরাত: আমিরাতের প্রবাসী বাংলাদেশিরা নানা আয়োজনে উদযাপন করছে মহান স্বাধীনতা দিবস।

আবুধাবির বাংলাদেশ দূতাবাস ও দুবাইয়ের বাংলাদেশ কন্স্যুলেটসহ বাংলাদেশি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনও দিবসটি উদযাপন করছে।



এ উপলক্ষে তারা আলোচনা সভা, পতাকা উত্তোলন, জাতীয় সঙ্গীত পরিবেশন, দোয়া অনুষ্ঠানসহ নানা আয়োজন করেছে।

দিবসটি উপলক্ষে সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস ও আবুধাবি বাংলাদেশ ইসলামিয়া স্কুল বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছে। এজন্য বৃহস্পতিবার (২৬ মার্চ) আবুধাবির বাংলাদেশ দূতাবাসের সব কার্যক্রম বন্ধ থাকবে।

এছাড়া বৃহস্পতিবার সংযুক্ত আরব আমিরাতের রাস আল খাইমা ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে অনুষ্ঠিত হতে যাচ্ছে স্বাধীনতা উৎসব। রাস আল খাইমা বাংলাদেশ সামাজিক ও সাংস্কৃতিক কেন্দ্র ও রাস আল খাইমা ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজ এ আয়োজন করছে।

এ স্বাধীনতা উৎসবে প্রধান অতিথি থাকবেন, দুবাই ও উত্তর আমিরাত বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনালের মাসুদুর রহমান।

আয়োজক সংগঠনের সভাপতি পেয়ার মোহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করবেন সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ আবু মুছা।

এদিকে শারজাহ আওয়ামী লীগের উদ্যোগে শুক্রবার (২৭ মার্চ) শারজাহ আল বাইতি হোটেলে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সভায় প্রধান অতিথি থাকবেন সংযুক্ত আরব আমিরাত আওয়ামী লীগের সভাপতি আল মামুন সরকার।

অন্যদিকে শুক্রবার (২৭ মার্চ) রাত ৯টা থেকে দুবাই ব্লু  স্কাই হোটেল হলরুমে দুবাই আওয়ামী লীগের উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

সভায় প্রধান অতিথি হিসেবে থাকবেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আমিনুল হক জিল্লু। সভাপতিত্ব করবেন দুবাই আওয়ামী লীগের সভাপতি হাজি সফিকুল ইসলাম।

বক্তা হিসেবে উপস্থিত থাকবেন, সারোয়ার মহুরী, মাসুক আহমেদ রুমেল, সোহরাব হোসেন টুটুল, আলতাফ হোসেন, কাজী মোহাম্মদ, ইকবাল হোসেন ও রুমান খন্দকার।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আরব-আমিরাত এর সর্বশেষ