ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

কৃষি

বাগান করে বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার পেলেন পলাশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
বাগান করে বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার পেলেন পলাশ কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাকের হাত থেকে পুরস্কার গ্রহণ করছেন মাহবুবুল আলম পলাশ। 

সিরাজগঞ্জ: বিরল ও বিপন্ন প্রজাতির গাছের বাগান করে বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার পেয়েছেন সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার সন্তান মাহবুবুল আলম পলাশ।  

বুধবার (১২ অক্টোবর) গণভবন থেকে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে ব্রঞ্জ পদক প্রদান করেন।

 

ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, মৎস্য ও প্রাণি সম্পদমন্ত্রী শ. ম রেজাউল করিম এবং সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী উপস্থিত ছিলেন।  

মাহবুবুল আলম পলাশ কামারখন্দ উপজেলার ভদ্রঘাট সেখপাড়া গ্রামের আবুল আজাদ সেখের ছেলে। তিনি দীর্ঘদিন ধরে তিনি বিরল ও বিপন্ন প্রজাতির গাছের চারা সংগ্রহ করে বাগান প্রতিষ্ঠা করছেন। তার এই অবদানের জন্য বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার-১৪২৫ ও ১৪২৬ দেওয়া হয়।

অনুষ্ঠানে কৃষির বিভিন্নখাতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ নির্বাচিত ব্যক্তি ও সংস্থার মধ্যে তিনটি স্বর্ণপদক, ২৫টি ব্রোঞ্জ পদক এবং ১৬টি রৌপ্য পদক দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।