ঢাকা, রবিবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

কৃষি

বোয়ালমারীতে বিনামূল্যে সার-বীজ পাচ্ছেন ৬০০ কৃষক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, জুলাই ৬, ২০২২
বোয়ালমারীতে বিনামূল্যে সার-বীজ পাচ্ছেন ৬০০ কৃষক

ফরিদপুর: ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় আমন উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। ২০২১-২২ অর্থ বছরে কৃষি সম্প্রসারণ অধিদফতরের আয়োজনে খরিপ-২ মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় এ বীজ ও সার বিতরণ করা হবে।

মঙ্গলবার (৫ জুলাই) বিকেল ৩টায় উপজেলা পরিষদের হলরুমে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মো. রেজাউল করিমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- ফরিদপুর-১ আসনের সাংসদ মনজুর হোসেন। বিশেষ অতিথি ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এম মোশাররফ হোসেন মুশা মিয়া।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খালেদুর রহমান, উপজেলা প্রকৌশলী মো. রাশেদ ইকবাল, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ আব্দুল ওহাব, উপজেলা ভাইস চেয়ারম্যান সৈয়দ রাসেল রেজা, চতুল ইউনিয়নের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আবু আহাদ, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. রাহাদুল আখতার তপন, যুবলীগের যুগ্ম আহ্বায়ক রকি চৌধুরী, উপ-সহকারী কৃষি কর্মকর্তা স্বপন কুমার বিশ্বাস প্রমুখ।

স্বাগত বক্তব্যে উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ প্রীতম কুমার হোড় বলেন, এ বছর উপজেলার ১১ টি ইউনিয়নের মোট ৬০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে আমন প্রণোদনা বিতরণ করা হচ্ছে। কর্মসূচির আওতায় একজন কৃষক প্রতি ১ বিঘা জমির জন্য ৫ কেজি উফশী আমন ধানের বীজ, ১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার পাবেন বিনামূল্যে।

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, জুলাই ০৬, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa