ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

কৃষি

হবিগঞ্জে দুই হাজার কৃষককে প্রণোদনা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২২
হবিগঞ্জে দুই হাজার কৃষককে প্রণোদনা

হবিগঞ্জ: হবিগঞ্জের দুই উপজেলা ও দুই পৌরসভার মোট দুই হাজার ২০০ জন কৃষকের মধ্যে বিনামূল্যে সরকারি প্রণোদনা কর্মসূচির বীজ ও রাসায়নিক সার এবং ৭০ শতাংশ ভর্তুকি মূল্যে ধান কাটার মেশিন বিতরণ করা হয়েছে।
 
মঙ্গলবার (৫ এপ্রিল) সকাল ১১টায় হবিগঞ্জ সদর উপজেলা পরিষদের সভাকক্ষে প্রধান অতিথি হিসেবে প্রণোদনা বিতরণের উদ্বোধন করেন সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজরাতুন নাঈম এতে সভাপতিত্ব করেন।
 
অনুষ্ঠানে চলতি অর্থ বছরে খরিপ-১ মৌসুমে আউশ ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় দুই হাজার ২০০ জন কৃষকের প্রত্যেককে পাঁচ কেজি ধান বীজ ও ৩০ কেজি করে রাসায়নিক সার দেওয়া হয়। এসময় ৬৫ লাখ টাকা দামের দু’টি ধান কাটার হার্ভেস্টার ৭০ শতাংশ ভর্তুকিতে দুই কৃষককে দেওয়া হয়েছে। হবিগঞ্জ সদর উপজেলা, শায়েস্তাগঞ্জ উপজেলা, হবিগঞ্জ পৌরসভা এবং শায়েস্তাগঞ্জ পৌরসভার কৃষকরা এ প্রণোদনা পেয়েছেন।
 
প্রণোদনা বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- হবিগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইয়াছিন আরাফাত রানা, উপজেলা কৃষি কর্মকর্তা সুকান্ত ধর, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল, ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা বেগম, জেলা পরিষদ সদস্য আব্দুল মুকিত, ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. আব্দুর রহিমসহ অনেকে।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।