ঢাকা, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

কৃষি

বোরো ধান ঝুঁকিতে, ডিসির জরুরি বিজ্ঞপ্তি জারি!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৪ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২২
বোরো ধান ঝুঁকিতে, ডিসির জরুরি বিজ্ঞপ্তি জারি! ...

সুনামগঞ্জ: সুনামগঞ্জের হাওরাঞ্চলের বোরো ধান ঝুঁকির মধ্যে রয়েছে। একদিকে পাহাড়ি ঢল নেমে আসছে অন্য দিকে ঝির ঝির বৃষ্টি হচ্ছে।

এই অবস্থায় জরুরি বিজ্ঞপ্তি জারি করেছেন সুনামগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) মো. জাহাঙ্গীর হোসেন।

সোমবার (৪ এপ্রিল) ডিসি সুনামগঞ্জ ফেসবুক আইডি থেকে সন্ধ্যায় জারি করা ওই জরুরি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পাহাড়ি ঢলের কারণে সুনামগঞ্জ জেলার প্রধান নদ-নদীসমূহের পানি অস্বাভাবিকভাবে বৃদ্ধি পাচ্ছে। হাওরের বোরো ফসল রক্ষা বাঁধ আগামী ২৪ ঘণ্টা সার্বক্ষণিক তদারকি করার জন্য সর্বসাধারণকে অনুরোধ করা যাচ্ছে।

এছাড়া জনসাধারণকে ধান আগাম কেটে ফেলার জন্য বলা হচ্ছে বলেও শোনা গেছে। তবে মাঠ পর্যায়ে খোঁজ নিয়ে জানা গেছে, বোরো ধান কাটার মতো সময় এখনো আসেনি। বোরো ধান কাটার উপযোগী হতে আরও সপ্তাহখানেক সময় লাগবে।

সুনামগঞ্জ জেলা কৃষি অফিসের উপ-পরিচালক বিমল চন্দ্র সোম বাংলানিউজকে বলেন, হাওরে এবার ২ লাখ ২২ হাজার ৮০৫ হেক্টর জমিতে বোরো ধানের আবাদ হয়েছে। তবে এখন নদীর পানি বাড়তে শুরু করেছে কিন্তু ধানগুলো এখনও কাটতে সপ্তাহখানেক সময় লাগবে।

বাংলাদেশ সময়: ০১১৪ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa