ঢাকা, শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

কৃষি

এ কেমন শত্রুতা! পেয়ারা ও মাল্টা গাছ কেটে সাবাড়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩০ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
এ কেমন শত্রুতা! পেয়ারা ও মাল্টা গাছ কেটে সাবাড়

যশোর: যশোরের চৌগাছা উপজেলায় শত্রুতার জের ধরে এক কৃষকের ক্ষেতের তিন শতাধিক পেয়ারা ও মাল্টা গাছ কেটে সাবাড় করেছে দুর্বৃত্তরা।  

সোমবার (১৪ মার্চ) রাতে উপজেলার ধুলিয়ানি ইউনিয়নের শাহজাদপুর গ্রামের কৃষক আবদুল খালেকের ক্ষেতে এ ঘটনা ঘটে।

এতে ওই চাষির খরচের হিসাবেই লক্ষাধিক টাকা ক্ষতি হয়েছে।  

ভুক্তভোগী চাষি আব্দুল খালেক বলেন, মঙ্গলবার (১৫ মার্চ) সকালে ক্ষেত পরিচর্যার কাজে গিয়ে দেখি আমার বাগানের ৪টি সারির প্রায় ৩০০ গাছ সব কেটে দিয়েছে দুর্বৃত্তরা। আমার জানামতে কোন শত্রু নেই। হয়তো কেউ মনে মনে শত্রুতা করতে পারে। অভাব-অনটনের সংসারে অনেক কষ্ট করে প্রায় ৪ বিঘা জমিতে পেয়ারা ও মাল্টা চাষ করেছি। এখন পর্যন্ত মোট জমিতে ৫ লাখ টাকার ওপরে ব্যয় হয়েছে। তিন মাস ধরে পেয়ারা বিক্রি করছেন। প্রায় ৫০ হাজার টাকার পেয়ারা বিক্রি হয়েছে। এখন প্রতিটি গাছ ফুল আর ফলে ভরা। সোমবার দিনগত রাতে অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা চার বিঘার অন্তত ১৩ কাটা জমির প্রায় ৩শ শতাধিক পেয়ারা ও মাল্টা গাছ কেটে সাবাড় করেছে।

তিনি আরও বলেন, পেয়ারাগাছ একবার লাগালে চার বছর পেয়ারা বিক্রি করা যায়। সে হিসাবে আমার পাঁচ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।  

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
ইউজি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa