ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাশিফল

মকর ছাত্রদের দিনটি শুভ, অন্যের বুদ্ধি কাজে লাগান কর্কট

জ্যোতিষী রুবাই | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০২ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৫
মকর ছাত্রদের দিনটি শুভ, অন্যের বুদ্ধি কাজে লাগান কর্কট

আজ কেমন যাবে
তারিখ- ২০/০১/২০১৫

মেষ: (২১ মার্চ-২০ এপ্রিল) শুভ রং: সবুজ শুভ সংখ্যা: ২
তাপমাত্রা পরিবর্তনের ফলে শ্লেষ্মাজনিত সমস্যা দেখা দিতে পারে। ব্যবসা ও কর্মক্ষেত্রে মধ্যম ভাব বজায় থাকবে।

জাতিকারা পরিবার ও কর্মক্ষেত্র সমানভাবে বজায় রাখতে গিয়ে সমস্যায় পড়বেন। গুরুত্বপূর্ণ সিদ্ধান্তে পরিবারের সহায়তা দরকার পড়বে। প্রেমে নক্ষত্রের মিশ্র প্রভাব দেখা যাচ্ছে।


টোটকা: দিনের প্রথম খাবার গ্রহণ করার আগে যে কোনো প্রাণীকে খাদ্য দিন।
 
বৃষ: (২১ এপ্রিল-২১ মে) শুভ রং: নীল, শুভ সংখ্যা: ৪
কর্মক্ষেত্রে আপনার কাজের প্রশংসা ও সম্মান পেতে পারেন। অন্যকে সাহায্য করতে হলে বুঝে ব্যয় করুন। জাতিকাদের ক্ষেত্রে পরিবারে আনন্দ লাভ ও আত্মীয় সমাগমের যোগ দেখা যাচ্ছে। তবে অপছন্দের লোকজনের সঙ্গে কাজ করতে বাধ্য হওয়ার ফলে মানসিক যন্ত্রণা দেখা দিতে পারে।


টোটকা: শোবার ঘরে সাদা ফুলের তোড়া রাখুন।


মিথুন: (২২ মে-২১ জুন) শুভ রং: লাল, শুভ সংখ্যা: ৭
পারিবারের প্রয়োজনে আপনার কর্মক্ষেত্রের কাজ স্থগিত রাখতে হতে পারে। পরোক্ষভাবে কোনো ব্যক্তির দ্বারা উপকৃত হবেন। পারিবারিক আলোচনায় জাতিকাদের মতামত গ্রহণ করা হবে। বাবার সঙ্গে যোগাযোগের যোগ আছে। প্রেম নিয়ে কোনো সমস্যা এলে তাকে নিজেই সমাধানের চেষ্টা করুন।


টোটকা: পানিতে কয়েকটি পদ্মফুল রেখে বসার ঘরে দক্ষিণ কোণে রেখে দিন।

কর্কট: (২২ জুন-২২ জুলাই) শুভ রং: সাদা, শুভ সংখ্যা: ২
মানসিক চঞ্চলতা বাড়তে পারে। ইচ্ছেমতো ফল পাওয়া কঠিন হবে। কাজের গতি কিছুটা বাধাপ্রাপ্ত হতে পারে। নিজের বুদ্ধি প্রয়োগে সফলতার আশা কম। জাতিকারা আগের নেওয়া কোনো সিদ্ধান্ত বদল করে সুফল পাবেন। সুযোগ কাজে লাগাতে পারলে উন্নতির সুযোগ হবে।
 

টোটকা: একটি পাত্রে পানিতে যব, গম, চাল ভিজিয়ে রাখুন।

সিংহ: (২৩ জুলাই-২৩ আগস্ট) শুভ রং: হলুদ, শুভ সংখ্যা: ৮
পিছনে আপনার শত্রুতা আপনাকে বিচলিত করতে পারে। কোনো ব্যক্তির হঠাৎ আগমনে আপনার কাজের অসুবিধা হবে। ঝুঁকিপূর্ণ ব্যাপার এড়িয়ে চলুন। জাতিকাদের আর্থিক ক্ষতির যোগ আছে। তাড়াহুড়া করে করা কাজ নিয়ে সমস্যায় পড়তে পারেন। কর্মক্ষেত্র নিয়ে পারিবারিক সমস্যার সম্ভাবনা দেখা যাচ্ছে।

টোটকা: গোলাপজল মিশ্রিত জলে গোসল করুন।

কন্যা: (২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর) শুভ রং: বাদামি, শুভ সংখ্যা: ৪
আজকের দিনে ধৈর্য নিয়ে কাজ করলে পরিস্থিতি আপনার পক্ষে আসবে। প্রতিযোগিতার ক্ষেত্রে জয় আসবে। জাতিকাদের সিদ্ধান্তে পরিবারে সুদূরপ্রসারী শুভ ফল হবে। জাতিকারা যেকোনো ধরনের বিতর্ক এড়িয়ে চলুন। প্রেমযোগ শুভ।


টোটকা: ঘুম ভাঙার পর সূর্যের দিকে মুখ করে একটি মাটির ঘটকে দুই হাতে ধরে তিনবার মাটিতে জল ঢালুন।


তুলা: (২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর) শুভ রং: হলুদ, শুভ সংখ্যা: ৯
আজ অনিচ্ছা সত্ত্বেও কোনো প্রভাবশালী ব্যক্তির নির্দেশ মানতে বাধ্য হবেন। জাতিকারা শত্রুপক্ষকে যথাযথ উত্তর দিয়ে শাসনে রাখতে পারবেন। কাজের মধ্যে ধর্মের প্রাধান্য থাকবে বেশি। দাম্পত্য জীবন নিয়ে সমস্যার কিছুটা সমাধান হবে।


টোটকা: একটি হলুদ সুতির কাপড়ে কিছুটা সরষে ও তিল পুটুলি করে বেঁধে জলে ভাসিয়ে দিন।

বৃশ্চিক: (২৪ অক্টোবর-২২ নভেম্বর) শুভ রং: লাল, শুভ সংখ্যা: ৬
প্রতিশ্রুতির খেলাপের কারণে আর্থিক বিষয়ে ভুল বোঝাবুঝি হতে পারে। বাধার ভেতরেও কোনো বিশেষ সংবাদে আশার আলো দেখা দেবে। জাতিকারা কোনো হিতৈষী বন্ধুর সাহায্য পাবেন। ভ্রমণের যোগ আছে। প্রেমের ক্ষেত্রে কিছু কিছু নাক্ষত্রিক বাধার জন্য সফলতা আসায় সমস্যা হচ্ছে।


টোটকা: একটি মাটির সড়ায় কিছুটা কালো জিরা, ঘি, শুকনো মরিচ ও কয়েকটি পাটকাঠি রেখে সেগুলিকে বাড়ির বাইরে আগুনে পুড়িয়ে দিন।

ধনু: (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর) শুভ রং: নীল, শুভ সংখ্যা: ৪
পরীক্ষা ও পর্যবেক্ষণ করে তবেই সিদ্ধান্ত নিন। প্রেমের যোগ আছে। প্রেমের প্রস্তাবে এগিয়ে চলুন। জাতিকাদের পারিবারিক সমস্যার সমাধান হবে। নতুন মানুষের সঙ্গে পরিচিতি হতে পারে। আর্থিক দিকটি আজকের দিনে শুভ।


টোটকা: ভোরবেলায় দারুচিনি ও মধু সেবন করুন।  

মকর: (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি) শুভ রং: সাদা, শুভ সংখ্যা: ১২
আপনাকে প্রতারিত করার গোপন পরিকল্পনা শুরু হতে পারে। টাকা পয়সা লেনদেনের ব্যাপারে সতর্ক থাকুন। নতুন বিনিয়োগের উদ্যোগ আজকের দিনে না নেওয়াই ভালো। ছাত্রদের জন্য দিনটি শুভ। জাতিকারা বিকেলের পর থেকে গয়না, মোবাইল ইত্যাদি ছোট কিন্তু মূল্যবান বস্তু সামলে রাখুন। শারীরিক সমস্যা দেখা দিতে পারে। প্রেমযোগ শুভ।

টোটকা: একটি গোটা সুপারি, তিনটি বেল পাতা ও একটি কলা বাড়ির পশ্চিম দিকের কোণে মাটির পাত্রে রাখুন।

কুম্ভ:(২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি) শুভ রং: সবুজ,শুভ সংখ্যা: ৮
অন্যায় দেখে প্রতিবাদ করলেও হিতে বিপরীত হতে পারে। আপনার নেওয়া কোনো পদক্ষেপ নিয়ে বিতর্ক শুরু হতে পারে। ছাত্রদের জন্য দিনটি শুভ। জাতিকারা নিজের দক্ষতায় পরিবেশকে পক্ষে আনতে পারবেন। দাম্পত্য জীবনে রাশিচক্রের প্রভাবে সমস্যা দেখা যাচ্ছে।


টোটকা: একটি মাটির পাত্রে কিছুটা গুড়, একটি পান, কিছুটা তেল এবং কয়েকটি দুর্বা ঘাস একসঙ্গে রেখে বাড়ির পশ্চিম কোণে রেখে দিন।

মীন: (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ) শুভ রং: নীল, শুভ সংখ্যা: ৪
আপনার বিরুদ্ধে সম্মানহানির চেষ্টা হবে। তবে আপনার বুদ্ধিতে সেটা ব্যর্থ হবে। দিনের শেষের দিকে প্রতিকূল পরিবেশ কেটে যাবে। জাতিকাদের মধ্যে আধ্যাত্মিক ভাব বজায় থাকবে। বেশি আবেগ প্রবণতার জন্য কাজে সমস্যা হতে পারে। এই আবেগপ্রবণতাই প্রেমের ক্ষেত্রে আপনার সফল না হওয়ার কারণ হিসেবে দেখা দেবে।

টোটকা: একটি নিম ডাল তিনটি ছোট ছোট টুকরা করে লাল সুতোয় জড়িয়ে পকেটে রাখুন।

বাংলাদেশ সময়: ০০০১ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।