ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

ঘূর্ণিঝড় সিত্রাং: ঢামেকে প্রস্তুত র‌্যাপিড রেসপন্স টিম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
ঘূর্ণিঝড় সিত্রাং: ঢামেকে প্রস্তুত র‌্যাপিড রেসপন্স টিম ঢামেক হাসপাতালের পরিচালক বি. জেনারেল মো. নাজমুল হক

ঢাকা: ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কারণে আহতদের চিকিৎসার জন্য প্রস্তুতি নিয়ে রেখেছে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল। ঢামেকের জরুরি বিভাগের ৭ নম্বর রুম প্রস্তুতির পাশাপাশি গঠিত র‌্যাপিড রেসপন্স টিমকে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন কর্তৃপক্ষ।

সোমবার (২৪ অক্টোবর) সন্ধ্যায় ঢামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মো. নাজমুল হক চিকিৎসার প্রস্তুতির বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, ঘূর্ণিঝড় চিত্রাংয়ের কারণে ঢাকা শহরসহ প্রায় সারা দেশেই ভোর থেকে বৃষ্টি হচ্ছে। এই ঝড়ের কারণে ঢাকা শহরসহ যে কোনো জেলা থেকেই রোগীরা এলেই হাসপাতালে তাদের দ্রুত চিকিৎসার প্রস্তুতি নেওয়া হয়েছে। এজন্য চিকিৎসকদের নির্দেশনার পাশাপাশি  আগেই গঠিত র‌্যাপিড রেসপন্স টিমকে প্রস্তুতি নেওয়ার  নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, ঢামেক হাসপাতাল সব সময় রোগীদের চিকিৎসার জন্য প্রস্তুত থাকে। কিন্তু এই ঝড়ের কারণে বাড়তি প্রস্তুতি নিয়ে রাখা হয়েছে। এ হাসপাতালের চিকিৎসাকরা সব সময় রোগীদের আন্তরিকভাবেই সেবা দেন।

রেসপন্স টিমের এক কর্মকর্তা জানান, এই টিমটি ৪০ জনকে নিয়ে গঠন করা হয়েছে। এখানে নার্স, ওয়ার্ডবয়সহ আরও অনেকে আছেন। হাসপাতাল পরিচালকের নির্দেশক্রমে এই টিমটি বড় বড় ঘটনায় একযোগে আহত ব্যক্তিদের দ্রুত সেবা দিয়ে থাকে।

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
এজেডএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa