ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

শিশু আম্বিয়াকে দেখতে হাসপাতালে সমাজকল্যাণ সচিব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
শিশু আম্বিয়াকে দেখতে হাসপাতালে সমাজকল্যাণ সচিব শিশু আম্বিয়াকে দেখতে হাসপাতালে সমাজকল্যাণ সচিব

ঢাকা: হাইড্রোসেফালাস (মস্তিষ্কে অতিরিক্ত পানি) রোগে আক্রান্ত চার মাস বয়সী শিশু আম্বিয়াকে দেখতে রাজধানীর শিশু হাসপাতালে যান সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জাহাঙ্গীর আলম।

বুধবার সকালে হাসপাতালে গিয়ে তিনি আম্বিয়ার বাবা-মায়ের সঙ্গে কথা বলেন।

সচিব জানান, সমাজকল্যাণ মন্ত্রণালয় এ শিশুটির চিকিৎসার যাবতীয় দায়িত্ব গ্রহণ করেছে। আপনাদের চিন্তার কোনো কারণ নেই। বাচ্চাটি সম্পূর্ণ সুস্থ হলে আপনারা বাড়ি যাবেন। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ বাচ্চার জন্য সকল ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে।

 শিশু আম্বিয়ার অস্ত্রোপচার ও প্রয়োজনীয় চিকিৎসা দানের জন্য সচিব হাসপাতালের পরিচালক, চিকিৎসকসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

এর আগে মঙ্গলবার সকালে শিশু হাসপাতালে আম্বিয়ার অস্ত্রোপচার সম্পন্ন হয়। চিকিৎসকরা জানিয়েছেন, অস্ত্রোপচার সফল হয়েছে এবং চিকিৎসা শেষে শিশুটি স্বাভাবিক শিশুর মতোই বেড়ে উঠবে।

হাইড্রোসেফালাস (মস্তিষ্কে অতিরিক্ত পানি) রোগে আক্রান্ত চাপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার মরিচাডাঙ্গা ইউনিয়নের গোপালনগর গ্রামের বাসিন্দা আজিজুল হকের মেয়ে আম্বিয়ার বিষয়ে একটি সংবাদ সমাজকল্যাণ সচিবের নজরে আসে। তিনি সংবাদটি দেখে তাৎক্ষণিক শিশুটির পরিবারের খোঁজ নেন এবং শিশুটির চিকিৎসার যাবতীয় দায়িত্ব নেন। সচিবের নির্দেশনায় শিশুটিকে ২৭ আগস্ট রাজধানীর শিশু হাসপাতালে ভর্তি করা হয়।

 বাংলাদেশ সময়: ১৪০৩ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
এমআইএইচ/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।