ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

অবৈধ ক্লিনিকে অভিযানের খবরে তালা মেরে লাপাত্তা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২২
অবৈধ ক্লিনিকে অভিযানের খবরে তালা মেরে লাপাত্তা

রাজশাহী: রাজশাহী মহানগরীতে মঙ্গলবার (৩০ আগস্ট) সকাল থেকে একটানা দুপুর পর্যন্ত অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে অভিযান চালানো হয়েছে।  

রাজশাহী সিভিল সার্জন কার্যালয়ের উদ্যোগে এ অভিযান পরিচালনা করা হয়।

তবে অভিযানের খবর পেয়ে কমপক্ষে পাঁচটি ক্লিনিকের মালিক এবং তাদের কর্মচারীরা আগেই তারা মেরে পালিয়েছেন।  

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার বেলা ১১টার দিকে অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে এই অভিযান শুরু হয়। খোদ রাজশাহী সিভিল সার্জন ডা. আবু সাইদ মো. ফারুক এই অভিযানে নেতৃত্ব দেন। মহানগরীর লাইসেন্সবিহীন অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোতে অভিযান চালিয়ে কয়েকটিকে জরিমানাও করা হয়। এই খবর পেয়ে অন্যান্য অবৈধ ক্লিনিক মালিক তাদের প্রতিষ্ঠান বন্ধ করে পালিয়ে যান। ওইসব ক্লিনিকের কর্মচারী ও নার্সদেরও খুঁজে পাওয়া যায়নি।

 

 

রাজশাহী সিভিল সার্জন ডা. আবু সাইদ ফারুক বলেন, মহানগরীর যেসব প্রতিষ্ঠান লাইসেন্সের জন্য আবেদন না করেই ব্যবসা শুরু করেছে বা বহু আগে অবেদন করে আর খবর নেই বা লাইসেন্স নবায়ন করেনি, এমন প্রতিষ্ঠান চিহ্নিত করে কাগজপত্র দেখে তাদের প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হচ্ছে। এছাড়া রাজশাহীর ক্লিনিক ও ডায়াগনস্টিক সংগঠনের প্রতিনিধিদের লাইসেন্সবিহীন ও অবৈধ ক্লিনিক ডায়াগনস্টিকের তালিকা দিতে বলা হয়েছে। কাউকেই লাইসেন্স ছাড়া সরকারি নির্দেশনার বাইরে ব্যবসা পরিচালনা করতে দেওয়া হবে না। যারা পালিয়েছে, তাদের ক্লিনিক আর চালাতে দেওয়া হবে না।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২২
এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।