ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

সপ্তাহে পাঁচদিনই বন্ধ থাকে কমিউনিটি ক্লিনিক    

বদরুল আলম, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২২
সপ্তাহে পাঁচদিনই বন্ধ থাকে কমিউনিটি ক্লিনিক
 

 

হবিগঞ্জ: ১৯৯৬ সালে প্রতিষ্ঠিত লাখাই উপজেলার তিন নম্বর মুড়িয়াউক ইউনিয়নের তেঘরিয়া কমিউনিটি ক্লিনিকটি নানা সমস্যায় জর্জরিত। এতে কাঙ্ক্ষিত সেবা থেকে বঞ্চিত হচ্ছেন ইউনিয়নটির জনগণ।


 
সরকার দেশে শতভাগ বিদ্যুতায়নের ঘোষণা দিলেও গ্রামীণ জনপদের মানুষের স্বাস্থ্যসেবা দানকারী এ ইউনিয়ন কমিউনিটি ক্লিনিকটিতে এখনও বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়নি। এছাড়া ব্যক্তিগত উদ্যোগে বসানো একমাত্র পানির কলটি অকেজো অবস্থায় রয়েছে। এখানে প্রয়োজনীয় আসবাবপত্র ও যন্ত্রপাতি অপ্রতুল।
 
ক্লিনিকটিতে গিয়ে জানা যায়, রোগীকে চেকআপ করার টেবিলটির ভগ্নদশা। অন্যান্য আসবাবপত্রও নড়বড়ে। দীর্ঘদিন ধরে শূন্য রয়েছে সিএইচসিপির পদ। স্বাস্থ্য সহকারী রয়েছেন একজন।
 
ক্লিনিকে কর্মরত পরিবার কল্যাণ সহায়িকা (এফডব্লিউএ) রুমা আক্তার বলেন, আমি সপ্তাহে দুইদিন ক্লিনিকে কাজ করি। প্রতিদিন গড়ে ৭০-৮০ জন রোগী আসে। কিন্তু সিএইচসিপি না থাকায় সপ্তাহের বাকি পাঁচ দিন এ প্রতিষ্ঠান বন্ধ থাকে।
 
তেঘরিয়া কমিউনিটি ক্লিনিক পরিচালনা কমিটির সভাপতি শাহাবুদ্দিন বলেন, বিদ্যুৎ সংযোগের জন্য পল্লী বিদ্যুৎ সমিতিতে আবেদন করলেও তা পাওয়া যায়নি। এ সমস্যা দূর করার চেষ্টা চলছে।
 
লাখাই উপজেলা স্বাস্থ্য ককর্মকর্তা ডা. আবু হেনা মোস্তফা জামানের সঙ্গে এ বিষয়ে আলাপ হলে তিনি সমস্যাগুলো শিগগির সমাধানের আশ্বাস দিয়েছেন।
 
বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।