ঢাকা, মঙ্গলবার, ১২ আশ্বিন ১৪২৯, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০০ রবিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

ইন্টার্ন চিকিৎসককে মারধরে জড়িতদের বিচার দাবি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২
ইন্টার্ন চিকিৎসককে মারধরে জড়িতদের বিচার দাবি

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক ডা. মো. সাজ্জাদ হোসেনকে মারধরের ঘটনার প্রতিবাদ এবং  জড়িতদের বিচার দাবিতে মানববন্ধন করেছে ইন্টার্ন চিকিৎসক পরিষদ।

বুধবার (১০ আগস্ট) কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন কর্মসূচির আয়োজন করে সংগঠনটি।

গত ৮ আগস্ট রাত সাড়ে নয়টায় ঢামেকের ইন্টার্ন চিকিৎসক সাজ্জাদ হোসেনকে মারধরের অভিযোগ ওঠে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থীর বিরুদ্ধে।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. মহিউদ্দিন জিলানী, সাধারণ সম্পাদক ডা. মারুফ উল আহসান, পরিষদের সদস্য জাকিউল ইসলাম ফুয়াদ, জাকিউল ইসলাম ফুয়াদ প্রমুখ।

ডা. মহিউদ্দিন জিলানী বলেন, শুধু ডা. সাজ্জাদ নয় অনেকেরই সঙ্গে এরকম ঘটনা ঘটে। আমরা বিশ্ববিদ্যালয়ের ভিসির সঙ্গে দেখা করেছি। তিনি এ ঘটনার তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেবেন বলে আমাদের আশ্বস্ত করেছেন। আমরা চাই আজকের মধ্যেই দোষীদের শনাক্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হোক। তা না হলে আগামীকাল (বৃহস্পতিবার) থেকে আমরা কর্মবিরতি পালন করবো। কিছু ছাত্রের জন্য পুরো ঢাকা বিশ্ববিদ্যালয়ের বদনাম। আমরা এইসব বিপথগামী শিক্ষার্থীর বিচারের দাবি জানাচ্ছি।

জাকিউল ইসলাম ফুয়াদ বলেন, সিসিটিভি ফুটেজ দেখেন, দোষীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনেন। তা না হলে ইন্টার্ন চিকিৎসক পরিষদ তাদের পরবর্তী পদক্ষেপ নিতে বাধ্য হবে।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, আগস্ট ১০, ২০২২
এসকেবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa