ঢাকা, মঙ্গলবার, ২৫ শ্রাবণ ১৪২৯, ০৯ আগস্ট ২০২২, ১০ মহররম ১৪৪৪

স্বাস্থ্য

দেশের ৮০ ভাগ মানুষকে চিকিৎসা দেন পল্লী চিকিৎসকরা: ত্রাণ প্রতিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, আগস্ট ২, ২০২২
দেশের ৮০ ভাগ মানুষকে চিকিৎসা দেন পল্লী চিকিৎসকরা: ত্রাণ প্রতিমন্ত্রী ছবি: শাকিল আহমেদ

ঢাকা: ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, উন্নত ও সমৃদ্ধ দেশ গঠনে পল্লী চিকিৎসকদের ভূমিকা গুরুত্বপূর্ণ। গ্রামের ৮০ ভাগ মানুষকে চিকিৎসা দেন পল্লী চিকিৎসকরা।

পল্লী চিকিৎসকদের প্রশিক্ষণ জরুরি কারণ তারা সঠিক তথ্য ও চিকিৎসা পদ্ধতি না জানলে সঠিক চিকিৎসা দিতে পারবে না এবং সঠিক চিকিৎসকের কাছেও পাঠাতে পারবেন না।

মঙ্গলবার (২ আগস্ট) সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম মিলনায়তনে বাংলাদেশ পল্লী চিকিৎসক সমিতি আয়োজিত জেলা প্রতিনিধি সন্মেলন ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, দীর্ঘ দিনের অভিজ্ঞতায় পল্লী চিকিৎসকরা এখন ভুল করেন না। তারা গুরুতর রোগীদের যথাস্থানে প্রেরণ করতে পারেন। এনাম মেডিক্যালে বন্ধ্যাত্ব রোগীদের গর্ভধারণ সেন্টার চালু করা হয়েছে। ইতোমধ্যে অনেক বন্ধ্যাত্ব রোগী সন্তান জন্ম দিয়েছেন। উন্নত ও সমৃদ্ধ দেশ গঠনে পল্লী চিকিৎসকদের ভূমিকা গুরুত্বপূর্ণ। কারণ মানুষ সুস্থ থাকলেই দেশ গঠনে কাজ করতে পারে।

পল্লী চিকিৎসক সমিতির উপদেষ্টা শামসুল হক টুকু এমপি বলেছেন, পল্লী চিকিৎসকরা শেখ হাসিনার হাত ধরে নিবন্ধন পেয়েছেন। খুব শীঘ্রই আপনাদের অন্যান্য দাবিগুলো বাস্তবায়ন হবে। আপনাদের আদর্শ পল্লী চিকিৎসক হতে হবে যাতে সাধারণ মানুষ সঠিক তথ্য ও চিকিৎসা থেকে বঞ্চিত না হয়।  

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘তোরা আওয়ামী লীগের কাছ থেকে রাজনীতি শিখ। তোরা খুনির দল। তোদের নেতা জিয়া বঙ্গবন্ধুকে হত্যা করে ক্ষমতা দখল করেছে। সমাবেশ না করে নির্বাচনে আয়। জনগণ চাইলে তোরা ক্ষমতায় আসবি’।  

আলোচনা সভায় বাংলাদেশ পল্লী চিকিৎসক সমিতির সভাপতি ডা. সবুজ আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পল্লী চিকিৎসক সমিতির উপদেষ্টা শামসুল হক টুকু এমপি ও হামদর্দের ব্যবস্থাপনা পরিচালক হাকীম মো. ইউসুফ হারুন ভূঁইয়া।

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, আগস্ট ০২, ২০২২
এমকে/এসআইএস    
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa