ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

করোনা সংক্রমণ বাড়লেও আমরা শঙ্কিত নই: স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, জুন ২৯, ২০২২
করোনা সংক্রমণ বাড়লেও আমরা শঙ্কিত নই: স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশে করোনা ভাইরাস ঊর্ধ্বমুখী, আমরা কিছুটা চিন্তিত তবে শঙ্কিত নই।

বুধবার (২৯ জুন) দুপুর দেড়টার দিকে সচিবালয়ের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভা কক্ষে স্বাস্থ্যসেবা বিভাগের আওতাধীন দপ্তর এবং সংস্থার প্রধানদের সঙ্গে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক বলেন, দেশে করোনা এখন একটু ঊর্ধ্বমুখী, ফলে আমরা কিছুটা চিন্তিত তবে শঙ্কিত নই, আমরা প্রস্তুত রয়েছি। আমাদের হাসপাতালগুলোর উন্নয়ন চলমান রয়েছে। হাসপাতালগুলোতে এখন তেমন করোনা রোগী নেই। হাসপাতালগুলোতে করোনা রোগীদের চিকিৎসা দেওয়ার পরিপূর্ণ ব্যবস্থা রয়েছে।  

তিনি বলেন, সংক্রমণ প্রতিরোধ করতে আমরা গত সপ্তাহে একটি সভা করেছি। সভা থেকে সারাদেশে আমরা কিছু প্রস্তাবনা দিয়েছিলাম, অফিসে যারা আসবেন তাদের সবাইকে মাস্ক পরতে হবে, যানবাহনে চলাচলে মাস্ক পরতে হবে। স্কুল-কলেজেও মাস্ক পরতে হবে। বিভিন্ন দোকানপাটে যারা যাবেন তাদেরও মাস্ক পরতে হবে। আশা করি জনগণ এই নির্দেশনাগুলো মেনে চলবেন। এতে নিজেরা সুরক্ষিত থাকবেন এবং পরিবারকে সুরক্ষিত রাখবেন।  

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের এমনভাবে কাজ করতে হবে যেন প্রতিটা মানুষ ভালোভাবে, সময়মতো এবং মানসম্মত স্বাস্থ্যসেবা পায়। স্বাস্থ্যসেবা পেতে মানুষের যেন কোনো ব্যাঘাত না ঘটে সেদিকে আমাদের লক্ষ্য রাখতে হবে। মানুষকে ভালো স্বাস্থ্যসেবা দিতে আমরা দায়বদ্ধ।

তিনি বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে আমাদের ভ্যাকসিন কার্যক্রম চলমান রয়েছে। শিশুদের ভ্যাকসিন পেলে জুলাই মাসের শেষের দিকে আমরা ৫ থেকে ১২ বছর বয়সী শিশুদের ভ্যাকসিন দেওয়ার কার্যক্রম শুরু করতে পারবো। শিশুদের ভ্যাকসিন দিতে যেসব ডকুমেন্টস এর প্রয়োজন তা সম্পন্ন করতে আমরা ইতোমধ্যে নির্দেশ দিয়েছি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বাস্থ্য সেবা বিভাগের সচিব ড. মো ল. আওলাদ হোসেন হাওলাদার।  

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব সাইফুল ইসলাম বাদল, অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার খুরশিদ আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, জুন ২৯, ২০২২
আরকেআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa