ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

কিশোরগঞ্জে বন্যাদুর্গতদের স্বাস্থ্যসেবায় ১৬৮ সদস্যের মেডিক্যাল টিম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৪ ঘণ্টা, জুন ২২, ২০২২
কিশোরগঞ্জে বন্যাদুর্গতদের স্বাস্থ্যসেবায় ১৬৮ সদস্যের মেডিক্যাল টিম

কিশোরগঞ্জ: উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও প্রবল বর্ষণে সৃষ্ট বন্যায় কিশোরগঞ্জে স্বাস্থ্যসেবায় ১৬৮ সদস্যের মেডিক্যাল টিম গঠন করা হয়েছে।  

জানা গেছে, বন্যা ও দুর্যোগকালীন সময়ে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ১৬৮ সদস্যের মেডিক্যাল টিম জেলার ১৩টি উপজেলায় কাজ শুরু করেছে।

এর মধ্যে ইটনা উপজেলায় মেডিক্যাল টিমে রয়েছেন ১০ জন, মিঠামইনে ২২ জন, অষ্টগ্রামে ৯ জন, নিকলীতে ৮ জন, তাড়াইলে ৮ জন, করিমগঞ্জে ১২ জন,  ভৈরবে ৯ জন, কুলিয়ারচরে ৭ জন, বাজিতপুরে ১২ জন, কিশোরগঞ্জ সদরে ১২ জন, কটিয়াদীতে ৪১ জন, পাকুন্দিয়ায় ১১ জন ও হোসেনপুর উপজেলায় ৭ জন।  

এছাড়াও প্রয়োজনীয় ব্যবহার্য ওষুধপত্রাদি মজুদ রাখা হয়েছে। এর মধ্যে রয়েছে, পানি বিশুদ্ধকরণ বড়ি, ওআরএস, কলেরা স্যালাইন, টেট্রাসাইক্লিন, সিপ্রোফ্লক্সাসিন, মেট্রোনিডাজল, এন্টিস্নেক ভেনম ও প্যারাসিটামল ট্যাবলেট। পাশাপাশি চলমান বন্যা পরিস্থিতি মোকাবিলায় কন্ট্রোল রুমের সার্বিক তত্ত্বাবধানে স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান ওয়ারী দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা নিয়োগ করা হয়েছে।  
 
কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. সাইফুল ইসলাম বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন।  

বাংলাদেশ সময়: ০০৪২ ঘণ্টা, জুন ২২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।