ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

খুলনায় ফের শনাক্ত হচ্ছে করোনা রোগী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, জুন ১৯, ২০২২
খুলনায় ফের শনাক্ত হচ্ছে করোনা রোগী

খুলনা: খুলনায় নতুন করে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হচ্ছে বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ। বলেছেন, এই রোগ প্রতিরোধে স্বাস্থ্যবিধি পালনের বিকল্প নেই।

করোনা টিকার বুস্টার ডোজ গ্রহণে সবাইকে উৎসাহিত করতে হবে। করোনার লক্ষণ দেখা মাত্রই রোগ নির্ণয়ে নমুনা পরীক্ষা করাতে হবে।

রোববার (১৯জুন) দুপুরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভায় তিনি এসব কথা বলেন। জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার এতে সভাপতিত্ব করেন।
    

সভায় জেলা প্রাণীসম্পদ দপ্তরের পক্ষ থেকে ডা. শামছুল আরফিন জানান, খুলনা জেলায় কোরবানির উপযোগী প্রায় ২৪ হাজার গরু বা মহিষ এবং ৯৫ হাজার ৫৬৯টি ছাগল বা ভেড়া রয়েছে। যা জেলার মোট চাহিদার চেয়ে ৪০ হাজার বেশি। তাই খুলনায় আসন্ন ঈদে কোরবানির পশুর কোন সংকটের সম্ভাবনা নেই।

জেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ বাবুল হোসেন জানান, চলমান বোরো মৌসুমে সরকারিভাবে খুলনায় ১৯ হাজার ১৪০ মেট্রিক টন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রার বিপরীতে সাত হাজার ১৩৩ মেট্রিক টন চাল সংগ্রহ করা হয়েছে এবং দুই হাজার ৯৫০ মেট্রিক টন ধান সংগ্রহ সম্পন্ন হয়েছে।

সুন্দরবন পশ্চিম বিভাগের কর্মকর্তা ড. আবু নাসের মোহসিন হোসেন সভায় জানান, আগামী ১৮ জুলাই থেকে খুলনায় বিভাগীয় পর্যায়ে বৃক্ষমেলা অনুষ্ঠিত হবে। সুন্দরবনে কার্যকর ব্যবস্থাপনার অংশ হিসেবে কম্যুনিটি প্যাট্রলিং চালু করা হচ্ছে।
    
জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল জানান, ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত মোট ৬৫ দিন ইলিশ মাছ ধরা বন্ধ রয়েছে। চিংড়ি মাছে অপদ্রব্য পুশকারীদের বিরুদ্ধে অভিযান চলমান রয়েছে।
সভাপতির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, আগামী ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধনের দিন খুলনায় সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা, লেজার শো, আতশবাজি প্রদর্শনীসহ অন্যান্য অনুষ্ঠানের আয়োজন থাকবে। খুলনা জেলায় প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের চলমান প্রক্রিয়ায় অনিয়মের কোনো সুযোগ নেই।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী বিদ্যুৎ সাশ্রয়ের জন্য রাত ৮টার পরে সব মার্কেট-দোকন বন্ধ রাখতে হবে। এছাড়া সরকারি নিদের্শনা অনুযায়ী সব সরকারি দপ্তরের ওয়েব সাইট হালনাগাদ থাকা দরকার।

সভায় কেডিএ’র সচিব মো. তবিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সাদিকুর রহমান খান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) তানভীর আহমদ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. হাফিজুর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫২৯  ঘণ্টা, জুন ১৯, ২০২২
এমআরএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa