ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

বার্ন ইনস্টিটিউটে রোগীর স্বজনদের পাশে স্বেচ্ছাসেবক লীগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, জুন ৬, ২০২২
বার্ন ইনস্টিটিউটে রোগীর স্বজনদের পাশে স্বেচ্ছাসেবক লীগ

ঢাকা: চট্টগ্রামের সীতাকুণ্ডে সোনাইছড়ি ইউনিয়নে বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনায় দগ্ধ ১৬ রোগী বর্তমানে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি আছেন। অন্যান্যদের পাশাপাশি বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীরা রোগীদের পাশাপাশি স্বজনদের প্রতিও সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন।

বার্ন ইনস্টিটিটিউটের সামনে হেলপ ডেস্কের মাধ্যমে সহযোগিতার কাজ করছেন তারা।

সোমবার (৬ জুন) সেখানে গিয়ে দেখা যায় চকবাজার ও লালবাগ থানা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি মিয়া মো.  খালেদ রাজুর নেতৃত্বে সীতাকুণ্ডের ঘটনায় স্বজনদের সহযোগিতা করছেন সংগঠনের নেতা-কর্মীরা।

মো. খালেদ রাজু জানান, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বাবু নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমানের নির্দেশে রোববার (৫ জুন) সন্ধ্যা থেকেই তারা এখানে হেল্প ডেক্সের মাধ্যমে সীতাকুণ্ডের রোগী ও স্বজনদের বিভিন্ন রকমভাবে সহযোগিতা করছেন।

তিনি জানান, ভর্তি রোগীদের রক্তের প্রয়োজন হলে ডোনারের ব্যবস্থার পাশাপাশি স্বজনদের বিভিন্ন খাদ্য সামগ্রী, পানি ওরস্যালাইনসহ নানা রকম জিনিস দিয়ে সহযোগিতা করা হচ্ছে। এই হেলপ শিফটিং ডিউটির মাধ্যমে ২৪ ঘণ্টা খোলা থাকছে।

তিনি আরও জানান, রোগীর স্বজনরা এত বড় বার্ন ইনস্টিটিউটের অনেক কিছুই চেনেন না। তাদেরকে পথ দেখানোসহ সঙ্গে থেকে সহযোগিতার কাজও করছে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, জুন ৬, ২০২২
এজেডএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।