ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

আবারও আন্তর্জাতিক সনদ পেলো ল্যাবএইড

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, জুন ৪, ২০২২
আবারও আন্তর্জাতিক সনদ পেলো ল্যাবএইড

ঢাকা: দেশের দ্বিতীয় হাসপাতাল হিসেবে ন্যাশনাল অ্যাক্রেডিটেশন বোর্ড ফর হসপিটালস অ্যান্ড হেলথ কেয়ার প্রোভাইডারস (এনএবিএইচ) আন্তর্জাতিক সনদ পেয়েছে ল্যাবএইড স্পেশালাইজড হাসপাতাল।

সম্প্রতি চিকিৎসা ও রোগী ব্যবস্থাপনাসহ স্বাস্থ্যসেবার সামগ্রিক সূচকে সুনির্দিষ্ট মান অর্জনের পরিপ্রেক্ষিতে ল্যাবএইড স্পেশালাইজড হাসপাতাল আন্তর্জাতিক এই স্বীকৃতি পেয়েছে।

ন্যাশনাল অ্যাক্রেডিটেশন বোর্ড ফর হসপিটালস অ্যান্ড হেলথ কেয়ার প্রোভাইডারস (এনএবিএইচ) এর আন্তর্জাতিক শাখা এই  স্বীকৃতি দেয়। রোগীর ব্যবস্থাপনা ও প্রাতিষ্ঠানিক কাঠামো সংক্রান্ত ৬০০ এর বেশি সূচকে আন্তর্জাতিক মান নিয়ন্ত্রণ ও ধারাবাহিকতা রক্ষার মাধ্যমে ল্যাবএইড এই স্বীকৃতি অর্জন করেছে।

এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে ল্যাব এইড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ডা. এ এম শামীমের হাতে সনদপত্র হস্তান্তর করা হয়।

স্বাস্থ্য সেবায় আন্তর্জাতিক এই স্বীকৃতির উদযাপনে কেক কেটে রোগীদের জন্য ‘বিশেষ সেবা সপ্তাহ’র উদ্বোধন করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন ল্যাবএইড গ্রুপের পরিচালক, বিশেষজ্ঞ চিকিৎসক, হাসপাতালের সিইও, মেডিক্যাল ডিরেক্টর এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা। ২ জুন থেকে শুরু হয়ে ৮ জুন পর্যন্ত চলবে এ সেবা সপ্তাহ। ‘বিশেষ সেবা সপ্তাহ’ দেশজুড়ে ল্যাবএইডের ৩২টি শাখায় চলবে।

এনএবিএইচ স্বাস্থ্যসেবার মান রক্ষা সংক্রান্ত সর্বোচ্চ বৈশ্বিক সংগঠন ইন্টারন্যাশনাল সোসাইটি ফর কোয়ালিটি ইন হেলথ কেয়ার (ইসকোয়া) এর বোর্ড সদস্য।  

দেশের প্রথম এনএবিএইচ স্বীকৃত হাসপাতাল হলো ল্যাবএইড কার্ডিয়াক হাসপাতাল।

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, জুন ০৪, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।