ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

খুলনায় অভিযানে বন্ধ হলো ৮ ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, মে ২৯, ২০২২
খুলনায় অভিযানে বন্ধ হলো ৮ ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার

খুলনা: সরকারের স্বাস্থ্য অধিদপ্তরের কঠোর নির্দেশের পর খুলনায় অভিযান চালিয়ে ৮টি অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দেওয়া হয়েছে।

রোববার (২৯ মে) স্বাস্থ্য বিভাগ খুলনা মহানগরীতে এ অভিযান পরিচালনা করে।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তরের সহকারী পরিচালক হারুন অর রশীদ জানান, খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনের সড়কে ও সোনাডাঙ্গা এলাকার ১২টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালান।

এর মধ্যে খুলনা মেডিক্যাল কলেজ সংলগ্ন এলাকার পপুলার ডায়াগনস্টিক, সাউথ সিটি ডায়াগনস্টিক, ডেল ইউ, সিটি ম্যাক ডায়াগনস্টিক সেন্টর, ম্যাক হেলথ কেয়ার সেন্টার, বয়রা সেন্ট্রাল ডায়াগনস্টিক সেন্টার, রেডিয়েন্স ক্লিনিক্যাল আন্ট্রা সাউন্ড ও এডি হাসপাতালের লাইসেন্স না থাকায় সেগুলো তাৎক্ষণিকভাবে বন্ধের নির্দেশ দেওয়া হয়।

এছাড়া যেগুলোর লাইসেন্স নবায়ন করা নেই তাদেরকে ১ মাসের মধ্যে নবায়নের নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি জানান, তাদের এই অভিযান অব্যাহত রয়েছে। লাইসেন্সবিহীন সবগুলো ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার চিহ্নিত করার পর জেলা প্রশাসন থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়ে সেগুলো সিলগালা করে দেওয়া হবে। এছাড়া নগরীর ৩৯টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের লাইসেন্স নেই। সেগুলোকে বন্ধ করার জন্য চিঠি দিয়ে লিখিত নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, মে ২৯, ২০২২
এমআরএম/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।