ঢাকা, শনিবার, ১৭ আষাঢ় ১৪২৯, ০২ জুলাই ২০২২, ০১ জিলহজ ১৪৪৩

স্বাস্থ্য

খাগড়াছড়িতে হেলথ কেয়ার হাসপাতালের যাত্রা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, মে ২৮, ২০২২
খাগড়াছড়িতে হেলথ কেয়ার হাসপাতালের যাত্রা শুরু

খাগড়াছড়ি: পার্বত্যাঞ্চলের প্রত্যন্ত দুর্গম এলাকার সাধারণ মানুষকে কম মূল্যে উন্নতমানের স্বাস্থ্যসেবা দেওয়ার লক্ষে খাগড়াছড়িতে হেলথ কেয়ার হাসপাতালের উদ্বোধন করা হয়েছে।

শনিবার (২৮ মে) বেলা সাড়ে ১১টায় শহরের নারিকেলবাগান এলাকায় সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত অত্যাধুনিক মানের বিশেষায়িত ক্লিনিক্যাল ল্যাবরেটরি ও হাসপাতালের উদ্বোধন করেন ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা।

খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ ও হেলথ কেয়ার  হাসপাতালের চেয়ারম্যান মো. শানে আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তিন পার্বত্য জেলার সংরক্ষিত নারী সংসদ সদস্য (এমপি) বাসন্তী চাকমা, খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, দীঘিনালা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. কাশেম, টাঙ্গাইলের ধলেশ্বরী হাসপাতালের চেয়ারম্যান ডা. এ কে এম আব্দুল হামিদ, হেলথ কেয়ার হাসপাতালের পরিচালক ডা. আশুতোষ চাকমা ও জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. এরশাদ।  

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক চন্দন কুমার দে।

হেলথ কেয়ার হাসপাতালে রয়েছে ৫০০ এমএ ডিজিটাল এক্স-রে মেশিন, ডিআরসহ দাঁতের জন্য অত্যাধুনিক মানের ডিজিটাল ওপিজি মেশিন, কালার ডপলার আল্ট্রাসাউন্ড মেশিন, বিশেষায়িত দুটি অপারেশন থিয়েটার, সুসজ্জিত কেবিন, আধুনিক যন্ত্রপাতি সমৃদ্ধ ল্যাব, ২৪ ঘণ্টা ফার্মেসি, ইমারজেন্সি আউটডোর, ইনডোর সেবা ও অ্যাম্বুলেন্স।

এছাড়া উদ্বোধনী উপলক্ষে আগামী ১৫ জুন পর্যন্ত হেলথ কেয়ার হাসপাতালে শারীরিক পরীক্ষা-নিরীক্ষা ও অপারেশনে ৩০ শতাংশ পর্যন্ত ছাড় দেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, মে ২৮, ২০২২
এডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa