ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

সুনামগঞ্জে নার্সের অবহেলায় শিশুর মৃত্যুর অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, মে ৭, ২০২২
সুনামগঞ্জে নার্সের অবহেলায় শিশুর মৃত্যুর অভিযোগ সুনামগঞ্জ সদর হাসপাতাল (ফাইল ছবি)

সুনামগঞ্জ: নার্সের অবহেলার কারণে জিসান নামে দুই মাস বয়সী একটি শিশুর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে।  

শনিবার (৭ মে) দুপুরের দিকে সুনামগঞ্জ সদর হাসপাতালের শিশু ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

এদিকে, হাসপাতালটির চিকিৎসকরা জানান, শিশুটি নিমোনিয়ায় মারা গেছে।

মারা যাওয়া জিসান জেলা সদর উপজেরার মোল্লাপাড়া ইউনিয়নের মনোহরপুর গ্রামের সিদ্দীক আলীর সন্তান। খবর পেয়ে ঘটনাস্থলে পরিদর্শন করেছে সদর থানা পুলিশ।

শিশুর স্বজনরা জানান, হঠাৎ জিসানের শরীরে জ্বর দেখা দেওয়ায় ডাক্তার দেখানোর জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে জরুরি বিভাগের চিকিৎসক না থাকায় একজন নার্স শিশুটিকে দেখেই হাই ফ্লো-ন্যাজাল ক্যানোলা লাগিয়ে হাতে ও পায়ে একাধিক ইনজেকশন দেন। এর কিছু সময় পরই জিসানের মৃত্যু হয়।  

শিশুটির চাচা আনোয়ার হোসেন অভিযোগ করে বাংলানিউজকে বলেন, নার্সকে জিসানের মৃত্যুর কারণ জিজ্ঞাসা করা হলে সঠিকভাবে কিছু না বলতে পেরে উল্টো আমাদের সঙ্গে খারাপ আচরণ করেছেন।

কান্নাজড়িত কণ্ঠে জিসানের মা আজিরুন নেছা বলেন, নার্সের অবহেলার কারণেই আমার ছেলের মৃত্যু হয়েছে। নার্স কয়েকটি কি ইনজেকশন দিল যে একটু সময়ের মধ্যে আমার সন্তানের মৃত্যু হলো? 

জেলা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তদন্ত মনিরুজ্জামান খান বাংলানিউজকে বলেন, স্বজনরা এখনও কোনও অভিযোগ করেননি। তবে ডাক্তাররা জানিয়েছেন, শিশুটি নিমোনিয়ায় মারা গেছে। তবে অভিযোগ পেলে ক্ষতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।

সুনামগঞ্জ সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আনিছুর রহমান বাংলানিউজকে বলেন, বিষয়টি আমার জানা ছিল না। এখন খোঁজ নিয়ে জানবো।  

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, মে ০৭, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।