ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

বার্ন ইনস্টিটিউটে মুজিব কর্নার ও বঙ্গবন্ধু গ্যালারির উদ্বোধন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
বার্ন ইনস্টিটিউটে মুজিব কর্নার ও বঙ্গবন্ধু গ্যালারির উদ্বোধন মুজিব কর্নার ও বঙ্গবন্ধু গ্যালারির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মুজিব কর্নার ও বঙ্গবন্ধু গ্যালারি তৈরিতে সার্বিক সহযোগিতা দিয়েছেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. চৌধুরী নাফিজ সরাফাত

ঢাকা: রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে মুজিব কর্নার ও বঙ্গবন্ধু গ্যালারির উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (২৯ মার্চ) সোসাইটি অব প্লাস্টিক সার্জনস অব বাংলাদেশের ষষ্ঠ আন্তর্জাতিক বৈজ্ঞানিক সম্মেলন ‘প্লাস্টিকন ২০২২’-এ গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী এটি উদ্বোধন করেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য ও সংগ্রামমুখর জীবনের নানা দিক তুলে ধরা হয় মুজিব কর্নার ও বঙ্গবন্ধু গ্যালারিতে।

এই মুজিব কর্নার ও বঙ্গবন্ধু গ্যালারি তৈরিতে সার্বিক সহযোগিতা দিয়েছেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. চৌধুরী নাফিজ সরাফাত। তাই তাঁর প্রতি কৃতজ্ঞতা জানান বার্ন ইউনিটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন।

স্বাগত বক্তব্যে তিনি বলেন, আমি ধন্যবাদ জানাই চৌধুরী নাফিজ সরাফাতকে, যাঁর সক্রিয় সহযোগিতায় আমরা আমাদের মুজিব কর্নার ও বঙ্গবন্ধু গ্যালারি তৈরি করতে পেরেছি। আমি আরও ধন্যবাদ জানাই প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়াকে, আমাদের এ ব্যাপারে পরামর্শ দেওয়ার জন্য।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন—স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. চৌধুরী নাফিজ সরাফাত, স্বাস্থ্যসচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাশার খুরশীদ আলম, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আলোকচিত্রী ইয়াসিন কবিরসহ সংশ্লিষ্টরা।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।