ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

ভ্যাকসিনেশনে ২০০ দেশের মধ্যে বাংলাদেশ অষ্টম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
ভ্যাকসিনেশনে ২০০ দেশের মধ্যে বাংলাদেশ অষ্টম স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

মানিকগঞ্জ: করোনা প্রতিরোধী ভ্যাকসিনেশনে (টিকাকরণ) ২০০ দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান অষ্টম বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

শনিবার (১২ মার্চ) দুপুরে কর্নেল মালেক মেডিক্যাল কলেজের সম্মেলন কক্ষে একটি বেসরকারি ওষুধ কোম্পানির উদ্যোগে ফুসফুসীয় পুনর্বাসন সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশের ৭৫ ভাগ মানুষকে করোনা টিকার আওতায় আনা হয়েছে। ভ্যাকসিনেশন প্রোগ্রামে আমার ২০০ দেশের মধ্যে অষ্টম স্থানে আছি। প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় ও তার সহযোগিতায় এটা সম্ভব হয়েছে।

তিনি আরও বলেন, দেশে করোনা নিয়ন্ত্রণে সফলতার পেছনে ওষুধ কোম্পানিগুলোরও ভূমিকা রয়েছে। আমাদের দেশে ৩২ হাজার লোক করোনায় মারা গেছে অথচ পাশের দেশ ভারতে ৫ লাখ লোক মারা গেছে। আমেরিকার মতো এত শক্তিধর দেশেও ১০ লাখ লোক মারা গেছে। সেই তুলনায় বাংলাদেশ অনেকটাই ভালো আছে। বর্তমানে আমাদের দেশে ব্যবসা-বাণিজ্য, শিক্ষাপ্রতিষ্ঠান সবকিছু স্বাভাবিকভাবে চলছে।

এসময় উপস্থিত ছিলেন- কর্নেল মালেক মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. মো. জাকির হোসাইন, সহকারী অধ্যক্ষ ডা. সাইফুদ্দিন আলমগীর, অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমানসহ ডাক্তার ও ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।