ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

গ্রামীণ স্বাস্থ্যসেবায় ‘স্বপ্নযাত্রা অ্যাম্বুলেন্স’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, মার্চ ১, ২০২২
গ্রামীণ স্বাস্থ্যসেবায় ‘স্বপ্নযাত্রা অ্যাম্বুলেন্স’

লক্ষ্মীপুর: প্রধানমন্ত্রীর স্বপ্ন “আমার গ্রাম, আমার শহর” বাস্তবায়নে লক্ষ্মীপুরে গ্রামীণ স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে দেওয়া হচ্ছে ‘স্বপ্নযাত্রা অ্যাম্বুলেন্স’।  

মঙ্গলবার (০১ মার্চ) পৃথক অনুষ্ঠানের মাধ্যমে সদর উপজেলার চরশাহী ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম রাজু ও উত্তর হামছাদী ইউপি চেয়ারম্যান নজরুল ইসলামের কাছে দু’টি অ্যাম্বুলেন্স বুঝিয়ে দেন জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ।

 

চরশাহী ও উত্তর হামছাদী ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে অ্যাম্বুলেন্স দু’টি হস্তান্তর করা হয়। এর মধ্যে একটি অ্যাম্বুলেন্স চরশাহী, চন্দ্রগঞ্জ, দিঘলী ও হাজিরপাড়া ইউনিয়নের বাসিন্দারা ব্যবহার করতে পারবেন। অন্যটির সুবিধা পাবেন উত্তর হামছাদী, দক্ষিণ হামছাদী, দালালবাজার ও পার্বতীনগর ইউনিয়নের বাসিন্দারা।

এ দু’টি যোগ হওয়ায় এখন থেকে জেলা সদর ও রামগতিতে মোট সাতটি অ্যাম্বুলেন্সের মাধ্যমে প্রায় তিন লাখ মানুষ স্বাস্থ্যসেবা পাবেন।

জেলা প্রশাসন ও সদর উপজেলা পরিষদ আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সিভিল সার্জন ডা. আহাম্মদ কবীর, পরিবার-পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. আশফাকুর রহমান মামুন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এ কে এম সালাহ উদ্দিন টিপু ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইমরান হোসেন, স্থানীয় ইউপি চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, স্বাস্থ্যসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্যে কাজ করছে বর্তমান সরকার। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনের যে লক্ষ্য, সেটিও পূরণ হবে। সরবরাহকৃত অ্যাম্বুলেন্সগুলোর মাধ্যমে সংশ্লিষ্ট ইউনিয়ন ও পার্শ্ববর্তী প্রত্যন্ত এলাকার মুমূর্ষু রোগীদের যথাসময়ে চিকিৎসাকেন্দ্রে পৌঁছানোসহ স্বাস্থ্য সহায়তা দেওয়া সম্ভব হবে। এ কার্যক্রমের মাধ্যমে গ্রামীণ স্বাস্থ্যসেবা নিশ্চিত হবে। অচিরেই জেলার অন্যান্য ইউনিয়নে পর্যায়ক্রমে ‘স্বপ্নযাত্রা’র কার্যক্রম শুরু করা হবে।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, মার্চ ০১, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।