ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

রামেক হাসপাতালের করোনা ইউনিটে ২ জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২২
রামেক হাসপাতালের করোনা ইউনিটে ২ জনের মৃত্যু

রাজশাহী: গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও ২ জনের মৃত্যু হয়েছে।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে শনিবার (১৯ ফেব্রুয়ারি) সকাল ৯টার মধ্যে তাদের মৃত্যু হয়েছে।

তবে করোনা শনাক্তের হার ৫ শতাংশে নেমে এসেছে।

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে এক জনের মৃত্যু হয়েছে। এছাড়া করোনা উপসর্গ নিয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। তারা করোনা ইউনিটের ২৯ ও ৩০ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। তাদের মধ্যে একজন নাটোর ও একজন পাবনা জেলার বাসিন্দা। একজন নারী ও একজন পুরুষ। তারা দুজনই ষাটোর্ধ্ব বয়সের ছিলেন বলেও জানান পরিচালক।

এছাড়া হাসপাতালের করোনা ইউনিটের ১৪৬ শয্যার বিপরীতে শনিবার (১৯ ফেব্রুয়ারি) সকাল ৯টা পর্যন্ত ভর্তি ছিলেন ৪৩ জন রোগী। এর মধ্যে করোনা আক্রান্ত রোগী রয়েছেন ১৭ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২১ জন। করোনা ধরা পড়েনি এমন রোগী আছেন ৫ জন।

এদিকে, শনিবার (১৯ ফেব্রুয়ারি) রাজশাহী মেডিক্যাল কলেজের আরটি-পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার অনুপাতে বর্তমানে রাজশাহী জেলায় করোনা শনাক্তের হার ৫ দশমিক ১৩ শতাংশে নেমে এসেছে। গেল সপ্তাহেও এই হার ছিল ১৫ শতাংশ।

বাংলাদেশ সময়: ১০১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২২
এসএস/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।