ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

রামেক হাসপাতালের করোনা ইউনিটে ৩ জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
রামেক হাসপাতালের করোনা ইউনিটে ৩ জনের মৃত্যু রামেক হাসপাতালে রোগী আনা হচ্ছে। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে গেল ২৪ ঘণ্টায় করোনা সংক্রমিত হয়ে দুইজন রোগীর মৃত্যু হয়েছে।

এছাড়া করোনা নেগেটিভ হওয়ার পরও শ্বাসকষ্টে একজনের মৃত্যু হয়েছে।

এর আগে, বুধবার (৯ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সকাল ৯টার মধ্যে তাদের মৃত্যু হয়েছে।

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে করোনা সংক্রমিত দুইজন রোগীর মৃত্যু হয়েছে। তাদের একজনের বাড়ি নওগাঁ ও আরেকজনের নাটোর জেলায়। এছাড়া করোনা নেগেটিভ হওয়ার পরও রাজশাহীর এক রোগী মৃত্যুবরণ করেছেন। মৃতদের মধ্যে দুইজন পুরুষ এবং একজন নারী। একজনের বয়স ৫০ বছরের মধ্যে এবং আরেকজনের ৬০। স্বাস্থ্যবিধি মেনে করোনা ইউনিটে মারা যাওয়া এই তিনজনের মরদেহ দাফনের জন্য বলা হয়েছে।

ওই ইউনিটে ১৪৬ শয্যার বিপরীতে বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সকাল ৯টা পর্যন্ত ৫৮ জন রোগী ভর্তি ছিলেন। এর মধ্যে করোনা পজিটিভ রোগী রয়েছেন ৪৬ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি আছেন ১১ জন। করোনা শনাক্ত হয়নি এমন রোগী ভর্তি আছেন ১ জন। এই ৫৮ জনের মধ্যে রাজশাহীর ৩০ জন, চাঁপাইনবাবগঞ্জের ৪ জন, নওগাঁর ৯ জন, নাটোরের ১০ জন, পাবনার ১ জন, কুষ্টিয়ার ১ জন ও চুয়াডাঙ্গা ১, সিরাজগঞ্জ ১ ও ঝিনাইদহের ১ জন রোগী আছেন।

এদিকে বুধবার রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ৯৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ২০ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া রাজশাহী মেডিক্যাল কলেজের ল্যাবে ৩৭২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৯৬ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার অনুপাতে বর্তমানে রাজশাহীতে করোনা শনাক্তের হার আরও নিম্নমুখী হয়েছে। যার গড় শনাক্তের হার ২২ দশমিক ২২ শতাংশ। এর আগের দিন ছিল ২৭ দশমিক ২২ শতাংশ।

বাংলাদেশ সময়:১১০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।