ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

রামেক হাসপাতালে করোনা উপসর্গে ২ জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২২
রামেক হাসপাতালে করোনা উপসর্গে ২ জনের মৃত্যু গাড়িতে রোগী তোলা হচ্ছে। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে গেল ২৪ ঘণ্টায় করোনা উপসর্গ নিয়ে দুইজন রোগীর মৃত্যু হয়েছে৷ 

শনিবার (৫ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে রোববার (৬ ফেব্রুয়ারি) সকাল ৯টার মধ্যে তাদের মৃত্যু হয়েছে। এর আগের দিনও ২ জনের মৃত্যু হয়েছিল।

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে করোনা সংক্রমিত কোনো রোগীর মৃত্যু হয়নি। তবে, করোনা উপসর্গ নিয়ে দুইজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে একজন পুরুষ ও অন্যজন নারী। একজন ষাটোর্ধ্ব এবং অন্যজনের বয়স ৫০ বছরের মধ্যে। তারা করোনা উপসর্গ নিয়ে ভর্তি হয়েছিলেন। কিন্তু নমুনা সংগ্রহের আগেই করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়েছে। তাই স্বাস্থ্যবিধি মেনেই তাদের মরদেহ দাফন করতে বলা হয়েছে।

এই ইউনিটে ১৪৬ শয্যার বিপরীতে শনিবার (৬ ফেব্রুয়ারি) সকাল ৯টা পর্যন্ত ৬৯ জন রোগী ভর্তি ছিলেন। এর মধ্যে করোনা পজিটিভ রোগী রয়েছেন ৩৯ জন। উপসর্গ নিয়ে ভর্তি আছেন ১৬ জন। করোনা ধরা পড়েনি এমন রোগী ভর্তি আছেন ১৪ জন। এই ৬৯ জনের মধ্যে রাজশাহীর ৫০ জন, চাঁপাইনবাবগঞ্জের ৫ জন, নওগাঁর ৪ জন, নাটোরের ৩ জন, পাবনার ৩ জন, কুষ্টিয়ার ২ জন, ঝিনাইদহের একজন ও মেহেরপুরের একজন রোগী করোনা ইউনিটে ভর্তি আছেন।

এদিকে, বৃহস্পতিবার (৫ ফেব্রুয়ারি) রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়।

এতে ৪২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া রাজশাহী মেডিক্যাল কলেজের ল্যাবে ২৭৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার অনুপাতে বর্তমানে রাজশাহীতে করোনা শনাক্তের হার নিম্নমুখী। যার গড় শনাক্তের হার ৩৩ দশমিক ৫৫ শতাংশ।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২২
এসএস/এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।