ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

রামেক হাসপাতালে আরও ৪ জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২২
রামেক হাসপাতালে আরও ৪ জনের মৃত্যু

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গেল ২৪ ঘণ্টায় আরও চারজনের মৃত্যু হয়েছে।  

সোমবার (৩১ জানুয়ারি) সকাল ৯টা থেকে মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) সকাল ৯টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

এর আগের দিনও হাসপাতালের করোনা ইউনিটে চারজনের মৃত্যু হয়েছিল।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমিত হয়ে নাটোরের একজন রোগী মারা গেছেন। আর করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় আরও তিনজন রোগীর মৃত্যু হয়েছে। এরমধ্যে রাজশাহী জেলার একজন, চাঁপাইনবাবগঞ্জ জেলার একজন ও সিরাজগঞ্জ জেলার একজন বাসিন্দা ছিলেন। তাদের মধ্যে তিনজন পুরুষ ও একজন নারী। তাদের মধ্যে দুজনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে। দুজনের বয়স ষাটোর্ধ। সবার মরদেহ যথাযথ স্বাস্থ্যবিধি মেনে দাফনের জন্য পরিবারকে নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে রামেক হাসপাতালের দৈনন্দিন প্রতিবেদনে বলা হয়েছে, হাসপাতালের করোনা ইউনিটে থাকা ১০৪ শয্যার বিপরীতে সোমবার সকাল ৯টা পর্যন্ত ৬৩ জন রোগী ভর্তি ছিলেন। এ ৬৩ জনের মধ্যে করোনা পজিটিভ রোগী রয়েছেন ৩৯ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি আছেন ২০ জন। আর করোনা ধরা পড়েনি এমন রোগী ভর্তি আছেন চারজন। মোট ৬৩ জন রোগীর মধ্যে রাজশাহী জেলার ৩৯ জন, চাঁপাইনবাবগঞ্জের আটজন, নওগাঁর তিনজন, নাটোরের দুজন, পাবনার তিনজন, কুষ্টিয়ার তিনজন, ঝিনাইদহের একজন, মেহেরপুরের দুজন, বগুড়ার একজন ও গাইবান্ধার একজন রোগী ভর্তি রয়েছেন।

এদিকে সোমবার (৩১ জানুয়ারি) রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ১৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১১৮ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া রাজশাহী মেডিক্যাল কলেজের ল্যাবে ৪৬৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২১৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা অনুপাতে রাজশাহী জেলায় করোনা শনাক্তের হার আবারও বেড়ে দাঁড়িয়েছে ৫২ দশমিক ২৬ শতাংশে।

বাংলাদেশ সময়: ১০০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।