ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

আইসোলেশন ১০ দিন, সনদ ছাড়াই ফেরা যাবে কাজে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
আইসোলেশন ১০ দিন, সনদ ছাড়াই ফেরা যাবে কাজে

ঢাকা: করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১০ দিন আইসোলেশনে থাকার পর কোনো উপসর্গ না থাকলে নেগেটিভ সনদ ছাড়াই কাজে ফেরা যাবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।  

রোববার (৩০ জানুয়ারি) দুপুর ২টার দিকে ভার্চ্যুয়াল স্বাস্থ্য বুলেটিনে অধিদপ্তরের লাইন ডিরেক্টর (সিডিসি) অধ্যাপক মো. নাজমুল ইসলাম এ কথা জানান।

 

তিনি বলেন, যাদের করোনা পজিটিভ হয়েছে তাদের ১০ দিনের জন্য আইসোলেশন করতে হবে। ১০ দিন পর যদি জ্বর ভালো হয়ে যায়, কোনো উপসর্গ না থাকলে তিনি তার কাজে ফিরে যেতে পারবেন। কাজে ফিরে যাওয়ার শর্ত হিসেবে আগে রিভার্স ট্রান্সক্রিপটেজ পলিমারেজ রি-অ্যাকশন (আরটিপিসিআর) সনদ নিয়ে যেতে হতো, সেটিকে আপাতত স্থগিত রাখছি।

নাজমুল ইসলাম বলেন, যারা বুস্টার ডোজের জন্য অপেক্ষা করছেন, যাদের খুদে বার্তা এসেছে বা আসবে, অথচ করোনায় আক্রান্ত হয়েছেন, তারা করোনায় সংক্রমিত হওয়ার ছয় সপ্তাহ পর বুস্টার ডোজের টিকা নিতে পারবেন।

এদিকে দুপুরে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান, দেশে ১২ বছরের ঊর্ধ্বে সবাইকে করোনা টিকা দেওয়া হবে। এছাড়া বুস্টার ডোজ টিকার বয়সসীমা ৫০ থেকে কমিয়ে ৪০ বছর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
আরকেআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।