ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

রাজশাহী বিভাগে আরও ৮৯১ জনের করোনা শনাক্ত 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
রাজশাহী বিভাগে আরও ৮৯১ জনের করোনা শনাক্ত 

রাজশাহী: রাজশাহী বিভাগের আট জেলায় গত ২৪ ঘণ্টায় নতুনভাবে করোনা শনাক্ত হয়েছে ৮৯১ জনের। একই সময়ে করোনায় মৃত্যু হয়েছে ৪ জনের।

 

রোববার (৩০ জানুয়ারি) দুপুরে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪ জন রাজশাহী, নওগাঁ, জয়পুরহাট ও বগুড়া জেলার বাসিন্দা। এ নিয়ে রাজশাহী বিভাগে এখন পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১ হাজার ৭০৫ জনে।  

রাজশাহী বিভাগে প্রথম করোনা শনাক্ত হয় ২০২০ সালের ১২ এপ্রিল। তারপর থেকে বিভাগে মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন ১ লাখ ৮ হাজার ৯৯৯ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগের আট জেলায় ২ হাজার ৩০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে করোনা শনাক্ত হয়েছে ৮৯১ জনের। সব চেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে রাজশাহী জেলায়।  

গত ২৪ ঘণ্টায় ৬৪৬ জনের নমুনা পরীক্ষা করে ৩৮৩ জনের শরীরেই করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। সংক্রমণের হার ৬০ দশমিক ৮৫।  

চাঁপাইনবাবগঞ্জে ১০৬ জনের নমুনা পরীক্ষায় ৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে। নাটোরে ১৩৮ জনের নমুনা পরীক্ষায় ৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে। নওগাঁয় ৭৪ জনের নমুনা পরীক্ষায় ৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে। পাবনায় ৫১৭ জনের নমুনা পরীক্ষায় ১৫০ জনের করোনা শনাক্ত হয়েছে। সিরাজগঞ্জে ৮৮ জনের নমুনা পরীক্ষায় ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। বগুড়ায় ৩৪৩ জনের নমুনা পরীক্ষায় ১৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে। জয়পুরহাটে মাত্র ১৪০ জনের নমুনায় পরীক্ষায় ৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক হাবিবুল আহসান তালুকদার বলেন, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু বেড়েছে। আর এক দিনে শনাক্তের সংখ্যাও কম নয়। এজন্য করোনার কোনো উপসর্গ দেখা দিলে দ্রুত নমুনা পরীক্ষা করাতে হবে। যত দ্রুত সম্ভব করোনার টিকা নিতে হবে। একই সঙ্গে সবাইকেই যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।  

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
এসএস/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।